নিম্ন মানের কাজের অভিযোগ, রাস্তা সংস্কারে বাধা স্থানীয়দের

52

বক্সিরহাট: নিন্মমানের কাজের অভিযোগ তুলে সোমবার রাস্তার কাজ বন্ধ করলেন গ্রামবাসিন্দারা। ঘটনাটি বক্সিরহাট থানার ৪ নম্বর ভানুকুমারীর। জানা গিয়েছে, গ্রামের তাঁতিপাড়া থেকে নাকারখানা পর্যন্ত দীর্ঘ ৬ কিলোমিটার পাকা রাস্তাটি দীর্ঘদিন ধরেই বেহাল ছিল। ভোট ঘোষণার কদিন আগে ডাব্লুবিএসআরডিএ কোচবিহার-২ ডিভিশনের তত্বাবধানে তা সংস্কারের কাজ শুরু হয়। কিন্তু শুরুতেই রাস্তার কাজের মান নিয়ে ক্ষোভ দানা বাঁধতে থাকে গ্রামবাসীদের মধ্যে।

স্থানীয়রা জানান, যেখানে কাজের সূচনা হয়েছে সেখানে পাশাপাশি দুটি বোর্ড লাগানো। একটি প্রধানমন্ত্রী সড়ক যোজনা অপরটি বাংলার সড়ক যোজনা। তাতে প্রকল্পের অর্থমূল্য ধরা আছে ৭০ লক্ষ ৩৬ হাজার ৩৯১ টাকা। গ্রামবাসীরা জানান আগের রাস্তার উপর খুব হালকা পিচ ও পাথরের মোড়ক লাগানো হচ্ছে যা একদিন বাদেই উঠে যাচ্ছে। এছাড়া কোন প্রকল্পে কি সিডিউলে কাজটি হচ্ছে সেটা তাঁরা ঠিকাদারের কাছে জানতে চাইলেও ঠিকাদারী সংস্থার তরফে কোনও কিছুই স্পষ্ট করা হচ্ছে না। গ্রামবাসীদের ধারণা ভোটের আগে মানুষকে বিভ্রান্ত করতে কোনও ভাবে জোড়াতালি দিয়ে কাজটি করা হচ্ছে। ভোট শেষ হতে হতেই রাস্তা আবার আগের মত বেহাল হয়ে পড়বে।

- Advertisement -

গ্রামবাসীদের তরফে তপন দাস জানান, ঠিকাদারকে এলাকায় এসে গ্রামবাসীদের অবগত করানোর কথা বলা হলেও তা আজও জানানো হয়নি। প্রতিবাদ বিক্ষোভ দেখিয়ে কাজ বন্ধ করে দেওয়া হয়। এবিষয়ে ঠিকাদারের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

তুফানগঞ্জ-২ ব্লকের বিডিও প্রসেনজিৎ কুন্ডুকে জানান, বিষয়টি নিয়ে তাঁর কাছে কেউ অভিযোগ না জানালেও তিনি ঘটনাটি শুনেছেন। ঘটনাটি খতিয়ে দেখছেন পাশাপাশি বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকেও জানিয়েছেন। তৃণমূলের ভানুকুমারী-১ অঞ্চল কমিটির চেয়ারম্যান হরিলাল ঘোষ জানান, সমাজের কিছু মানুষ যারা উনন্নয়ণ বিরোধী তারাই এ কাজ করেছে।