স্কুল ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

0
430
- Advertisement -

দিনহাটা: স্কুল ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার অভিযোগ তুলে সরব হলেন বাসিন্দারা। শনিবার ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে দিনহাটার গোপালনগরে।

জানা গিয়েছে, গোপালনগর এমএসএস উচ্চবিদ্যালয়ে একটি দ্বিতল ভবন নির্মাণ করা হচ্ছে। সেই ভবন নির্মাণকাজে ব্যবহৃত সামগ্রী অত্যন্ত নিম্নমানের বলে অভিযোগ তুলেছেন গোপালনগর কলোনির বাসিন্দারা। এদিন তাঁরা রীতিমতো স্কুলের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতিকে ঘিরে বিক্ষোভও দেখান। পাশাপাশি তাঁদের কাছে জানতে চান বিদ্যালয়ের নতুন ভবন তৈরির কাজে কেন পুরোনো ইট, কাঠ ইত্যাদি ব্যবহার করা হচ্ছে।

বাসিন্দা অভিজিৎ পাল, শ্যামল সাহা জানিয়েছেন, নতুন ভবন নির্মাণে ব্যবহৃত সামগ্রী অত্যন্ত নিম্নমানের। এতদিন লকডাউনের কারণে স্কুল বন্ধ থাকায় কাজের মান দেখতে পারেননি তাঁরা। কিন্তু এদিন বিদ্যালয়ে ঢুকতেই অনিয়ম হাতেনাতে ধরা পড়ে যায়। এই কাজে বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি ও প্রধান শিক্ষকের প্রত্যক্ষ মদত রয়েছে। পাশাপাশি বাসিন্দাদের অভিযোগ, বিদ্যালয়ে ভর্তির যাবতীয় কাজ পরিচালন সমিতির সভাপতির বাড়ি থেকে পরিচালিত হয়। যাকে কেন্দ্র করে একাধিক অসংগতি খবর রয়েছে বলে দাবি তাঁদের।

এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্কাজ আলি জানান, অভিযোগ লিখিত আকারে জমা দিলে সে বিষয় নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে উপযুক্ত জবাব দেওয়া হবে।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি পরেশচন্দ্র রায়। তিনি জানান, এভাবে মৌখিক অভিযোগের ভিওিতে তাঁরা জবাব দিতে রাজি নয়। লিখিত অভিযোগ পেলে অবশ্যই জবাব দেওয়া হবে। তবে এদিন বাসিন্দারা বিদ্যালয়ের প্রধান শিক্ষকে লিখিত অভিযোগ জানালে, তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু কোনও সাড়া পাওয়া যায়নি।

- Advertisement -