ব্রিসবেন টেস্ট নিয়ে জটিলতা বাড়ছে

225

সিডনি: সিডনি টেস্ট শেষ হওয়ার মুখে দাঁড়িয়ে সিরিজের চতুর্থ টেস্ট হওয়া নিয়ে জটিলতা কাটল না। কোয়ারান্টিন সংক্রান্ত জটিলতার জন্য ব্রিসবেনে টেস্ট খেলতে যেতে রাজি নয় বিসিসিআই। নিজেদের আপত্তির কথা তারা স্পষ্টভাবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়ে দিয়েছে। অন্যদিকে, ব্রিসবেনের স্থানীয় প্রশাসনের তরফে এখনও অনড় মনোভাব দেখানো হচ্ছে। ফলে এই সিরিজের চতুর্থ টেস্ট আদৌ হবে কি না তা নিয়ে প্রশ্ন উঠছে।

ভারতীয় বোর্ড সূত্রে খবর, অজি বোর্ড সিরিজ শুরুর আগে একবারের বেশি কোয়ারান্টিন থাকতে হবে না বলে আশ্বাস দিয়েছিল। তারপরেও স্থানীয় প্রশাসনের নীতি মেনে ব্রিসবেনে গিয়ে নতুন করে কোয়ারান্টিনে থাকতে হবে দলকে। এখানেই আপত্তি জানাচ্ছে ভারত। যদিও ব্রিসবেন প্রশাসন সূত্রে দাবি করা হয়েছে, সেখানেও সিডনির মতো নিয়ম মেনে চলতে হবে। অর্থাৎ ক্রিকেটাররা হোটেলে নিজেদের ফ্লোরের বাইরে যেতে পারবেন না এমনটা নয়। তাঁরা হোটেলের মধ্যে চা খেতে যেতে পারবেন বা জিম করতে পারবেন। ফলে কড়া কোয়ারান্টিনের কোনও সম্ভাবনা নেই। এরপরেও যদি ভারত সন্তুষ্ট না হয়, সেক্ষেত্রে তাদের ব্রিসবেনে খেলতে যাওয়ার প্রয়োজন নেই।

- Advertisement -

অন্যদিকে, করোনার নতুন স্ট্রেনের সংক্রমণের জেরে ব্রিসবেনে খেলতে যাওয়া নিযে নতুন সমস্যা দেখা দিয়েছে। লন্ডন থেকে ব্রিসবেনে আসা কয়েকজনের শরীরে এই নতুন স্ট্রেনের উপস্থিতি মেলায় সেখান ৭২ ঘণ্টার জন্য বিধিনিষেধও জারি করা হয়েছিল। এই পরিস্থিতিতে ব্রিসবেন যাওয়ার জন্য যদি ভারতে ফেরার পর দলের সদস্যদের কোয়ারান্টিনে পাঠানো হয়, তবে পরবর্তী ইংল্যান্ড সিরিজ আয়োজনে জটিলতা তৈরি হবে বলে মনে করছে বিসিসিআই।