রায়গঞ্জ মেডিকেল কলেজে শিশু মৃত্যু নিয়ে উদ্বেগ

247

বিশ্বজিৎ সরকার, রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন এক নবজাতক শিশুর মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। রবিবার গভীর রাতে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিশু বিভাগের ভর্তি করে। কিছুক্ষণ পর মৃত্যু হয় ওই শিশুর। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে রায়গঞ্জ মেডিকেল কলেজ ক্যাম্পাসজুড়ে।

পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। হাসপাতালের তরফে শিশুটির মৃত্যুর কারণ জানতে ময়নাতদন্তের পাশাপাশি লালা সংগ্রহ করে সোয়াব টেস্টের জন্য পাঠানো হয়। পরে টেস্টে করোনার রিপোর্ট নেগেটিভ আসে। মৃত শিশুর বাড়ি রায়গঞ্জ শহরের বন্দর কালীবাড়ি এলাকায়। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় মৃত শিশুর পরিবার এবং আত্মীয়দের মধ্যেও উদ্বেগ ছড়িয়ে পড়ে। তবে শিশুটির করোনা রিপোর্ট নেগেটিভ আসায় স্বস্তি মিলেছে। যদিও শিশুটির মায়ের করোনা রয়েছে কিনা তা পরীক্ষার পরেই জানা হবে।

- Advertisement -

জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান বলেন, ‘ধুরইল এলাকার এক গর্ভবতী মহিলা রায়গঞ্জ মেডিকেল কলেজেই ভর্তি রয়েছেন। তাঁর সোয়াব টেস্টের রিপোর্ট এখনও আসেনি। রিপোর্ট আসার পরেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এদিকে করোনা পজিটিভ যে চার জনকে ভর্তি করা হয়েছিল, তারা বর্তমানে সুস্থ রয়েছেন।