চোট পেয়ে প্রথম টেস্টে নেই মায়াঙ্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : মহম্মদ সিরাজের বাউন্সার। মুহূর্তের ভুল মায়াঙ্ক আগরওয়ালের! বলের লাইন থেকে চোখ সরতেই বল লাগল হেলমেটে।

আর তারপর থেকে টিম কম্বিনেশনের গোলকধাঁধায় বিরাট কোহলির ভারত। সিরাজের বাউন্সার সরাসরি আঘাত করে মায়াঙ্কের হেলমেটে। অনুশীলনের মাঝেই ডাক পড়ে দলের ফিজিও নীতিন প্যাটেলের। তাঁর সাহায্যে অনুশীলন থেকে বেরিয়ে সোজা হাসপাতালে যেতে হয় ভারতীয় ওপেনারকে। তাঁর স্ক্যান হয়েছে। রিপোর্টে গুরুতর কিছু না পাওয়া গেলেও ঝুঁকি না নিয়ে মায়াঙ্ক বুধবার থেকে শুরু হতে চলা প্রথম টেস্ট থেকে সরে দাঁড়িয়েছেন। তাঁর শরীরে অস্বস্তি রয়েছে বলে খবর। ভারতীয় দলের চিকিৎসকরা তাঁর দিকে নজর রাখছেন বলে খবর।

- Advertisement -

মায়াঙ্কের আচমকা চোট তাঁকে প্রথম টেস্ট থেকে সরিয়ে দিয়ে কোহলিদের দুশ্চিন্তায় ফেলে দিয়েছে। মায়াঙ্কের অনুপস্থিতিতে রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন? সঠিক জবাব না পাওয়া গেলেও নটিংহ্যামে টিম ইন্ডিয়ার একটি সূত্রের দাবি, লোকেশ রাহুল হিটম্যানের সঙ্গে ওপেন করবেন। আজ ভারতীয় সময় সন্ধ্যার দিকে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে হাজির হয়ে টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক আজিঙ্কা রাহানে যখন দুনিয়ার সংবাদমাধ্যমের সামনে মায়াঙ্কের বিষয়টি তুলে ধরেন, তাঁকেও বেশ বিমর্ষ লাগছিল।

ভারতীয় ওপেনারের চোট পেয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে যাওয়ার দিন রাহানে নিয়ে সুখবর শোনা গিয়েছে। কোহলির ডেপুটি নিজেই জানিয়েছেন, তিনি ফিট। প্রথম টেস্ট খেলতে কোনও সমস্যা নেই। কিন্তু সবুজে মোড়া ট্রেন্ট ব্রিজের উইকেটে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ কেমন হবে? জবাবে রাহানে বলেন, এখনও কিছুই চূড়ান্ত হয়নি আমাদের। খেলার আগে পরিস্থিতি দেখার পরই কম্বিনেশন নিয়ে সিদ্ধান্ত হবে। তাছাড়া ইংল্যান্ডে সবুজ উইকেটই প্রত্যাশিত। চ্যালেঞ্জ সামলানোর জন্য আমরা তৈরি।

ট্রেন্ট ব্রিজে আজ অনুশীলন শুরুর আগে রোহিতের পরামর্শ পুরো দল অভিনব ফুটভলি খেলায় মেতেছিল। যদিও পরের কয়েক ঘণ্টার মধ্যে মায়াঙ্কের চোটের কারণে কোহলিদের অন্দরে টেনশনের চোরা স্রোত বইছে কম্বিনেশন নিয়ে পাশাপাশি সিরাজের প্রথম টেস্ট খেলার সম্ভাবনা বাড়ছে। আজ সতীর্থ মায়াঙ্ককে বাউন্সারে ধরাশায়ী করার পর সাক্ষাৎকারে সিরাজ বলেন, ইংল্যান্ড সিরিজের চ্যালেঞ্জের জন্য আমি তৈরি। রুটের উইকেট নেওয়া মূল লক্ষ্য আমার।