মেখলিগঞ্জে কংগ্রেসের কনভেনশন

316

মেখলিগঞ্জ: দোরগোড়ায় ভোট, আর সেই ভোটকে এখন পাখির চোখ করে মেখলিগঞ্জে অনুষ্ঠিত হল কংগ্রেসের কনভেনশন। শনিবার মেখলিগঞ্জ কথা ও গান সাংস্কৃতিক ভবনে কনভেনশনটি অনুষ্ঠিত হয়। কনভেনশনে উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার জেলার কংগ্রেস জেলা সভাপতি মণি কুমার দার্নাল, এআইসিসি সদস্য নির্মল ঘোষ দস্তিদার, মেখলিগঞ্জ ব্লক কংগ্রেসের সভাপতি প্রদীপ রায় সহ প্রমুখ।

কোচবিহার জেলা কংগ্রেস সভাপতি কেশব রায় জানান, ১২ সেপ্টেম্বর তিনি কোচবিহার জেলার কংগ্রেস সভাপতি হিসাবে দায়িত্বভার গ্রহণ করেন। এরপরেই জেলার প্রতিটি ব্লকে মনের কথা লেনদেন করার জন্য কর্মী কনভেনশন করার নির্দেশ দেন।

- Advertisement -

তিনি আরও জানান, কৃষকদের যে অধিকার কংগ্রেস সরকার দিয়েছিল সেই অধিকার হরণ করে নতুন আইন পাশ করা হয়েছে। সেই আইন প্রত্যাহার করার দাবি পাশাপাশি শ্রমিক স্বার্থ বিরোধী আইন প্রত্যাহারের দাবিকে কেন্দ্র করে আগামী ২৬ নভেম্বর দেশ জুড়ে বন্ধ ডাকা হয়েছে সেই বন্ধের সমর্থনে এদিনের কনভেনশন। আগামী ২৪ নভেম্বর বন্ধের সমর্থনে জোটের বিশাল মিছিল রাস মেলার মাঠ থেকে বেড়িয়ে কোচবিহারে পরিক্রমা করবে। এদিনের কনভেনশন থেকে তারও জানান দেওয়া হয়।

এদিনের কনভেনশনে মেখলিগঞ্জ ব্লকের কুচলিবাড়ী ও বাগডোকরা গ্রাম পঞ্চায়েত এলাকার ৫০ উর্দ্ধ মানুষ বিজেপি ও তৃণমূল কংগ্রেস থেকে কংগ্রেসে যোগদান করেন বলেও দলীয় সূত্রে দাবি করা হয়েছে। উল্লেখ্য এদিনের কনভেনশনকে কেন্দ্র করে কংগ্রেসের একটি মিছিল মেখলিগঞ্জ বাজার পরিক্রমা করে।