কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিংভি করোনা আক্রান্ত

245
পিটিআই

অনলাইন ডেস্ক: বর্ষীয়ান কংগ্রেস নেতা ও রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি করোনায় আক্রান্ত হলেন।

তবে সাংসদের শরীরে করোনা উপসর্গ নেই। মৃদু সংক্রমণ রয়েছে তাঁর। তাঁর অফিসের সমস্ত কর্মীরও করোনা পরীক্ষা করা হয়েছিল। তবে প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। কংগ্রেস নেতা এবং সাংসদ ছাড়াও অভিষেক মনু সিংভি সুপ্রিম কোর্টের একজন নামজাদা আইনজীবী।

- Advertisement -

এর আগে কংগ্রেস নেতা সঞ্জয় ঝার শরীরে করোনার সংক্রমণ মিলেছিল। এদিকে করোনা আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈনের লালা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। এদিনই তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে বলে খবর।

প্রবল জ্বর নিয়ে ১৫ জুন রাতে রাজীব গান্ধি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী। প্রথমবার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলেও স্বাস্থ্যমন্ত্রীর দ্বিতীয় রিপোর্ট পজিটিভ আসে। তবে উপসর্গ থাকায় দ্বিতীয় বার টেস্ট করা হয়। ১৭ জুন আসা সেই রিপোর্টেই তাঁর দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে।

এরপর থেকে হাসপাতালেই চিকিৎসা চলছিন তাঁর। করোনার পাশাপাশিই নিউমোনিয়া ছিল তাঁর। একসময় সম্পূর্ণ অক্সিজেন সাপোর্টে ছিলেন তিনি। ফুসফুসে সংক্রমণের মাত্রা বাড়ায় পরে তাঁকে দিল্লির আরেকটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তাঁর প্লাজমা থেরাপি শুরু হয়। সেই চিকিৎসায় সাড়া দেন তিনি।

প্রসঙ্গত, দিল্লিতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৩৭৮০। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৪৭৬৫ জন। মৃত্যু হয়েছে ২৪২৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৬৫৮৬ জনের।