সরকার গড়বে কংগ্রেস-বাম জোট: ফরাক্কার বিধায়ক মইনুল হক

193

সামসী: এবার রাজ্যে কংগ্রেস-বাম জোটই সরকার গড়বে তা ১০০ শতাংশ নিশ্চিত। সোমবার সামসী জয়গুরু সিনেমা হলে এক বিরাট কর্মী সভার মঞ্চ থেকে এভাবেই সুর চড়ালেন ফরাক্কার বিধায়ক মইনুল হক।এদিনের কর্মীসভায় উপস্থিত কংগ্রেসের জেলা সভাপতি তথা সাংসদ আবু হাসেম খান চৌধুরী(ডালু)কেন্দ্র ও রাজ্য সরকারকে এক যোগে বিঁধলেন। এদিন প্রকাশ্য় মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘বর্তমান কেন্দ্র সরকার জাতপাতের রাজনীতি করছে। পেট্রোল, ডিজেল, কেরোসিন, গ্যাস সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম হুহু করে বেড়ে চলেছে। কিন্তু কেন্দ্র সরকারের এসবে কোনো নিয়ন্ত্রণ নেই।’ অন্যদিকে, কালা কৃষি আইনের চরম বিরোধীতাও করেন তিনি। জেলা সভাপতি আবু হাসেম খান চৌধুরী আরও বলেন, ‘বসে থাকলে চলবেনা। এখন থেকেই নিজের দলের নেতা-কর্মীদের কাঁধে কাঁধ মিলিয়ে ভোট প্রচারের কাজে ঝাঁপিয়ে পড়তে হবে।

এদিন কর্মীসভায় বক্তব্য রাখেন ফরাক্কার বিধায়ক মইনুল হকও। তিনি বলেন, ‘কেন্দ্র ও রাজ্য সরকারের মধ্যে কোনো নীতিগত পার্থক্য নেই। এরা যখন তখন রং বদলাতে পারে।’ দুই দলেরই গোপনে আঁতাত রয়েছে বলেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি।

- Advertisement -

রতুয়া(৪৮) বিধানসভার কংগ্রেসের নেতা কর্মীদের মনোবল চাঙ্গা করতে ও ভোটের প্রস্তুতি হিসেবেই এদিনের কর্মীসভার আয়োজন বলে দলীয় সূত্রে জানানো হয়েছে। রতুয়া বিধানসভা এলাকার প্রায় আড়াই হাজার কংগ্রেসের কর্মী-সমর্থক জড়ো হয়েছিলেন এদিনের কর্মীসভায়। এমনটাই দাবি দলের।

সামসীতে অনুষ্ঠিত কংগ্রেসের কর্মী সভায় কংগ্রেসের জেলা সভাপতি তথা সাংসদ আবু হাসেম খান চৌধুরী(ডালু) ও ফরাক্কার বিধায়ক মইনুল হক ছাড়াও উপস্থিত ছিলেন সুজাপুরের বিধায়ক ঈশা খান চৌধুরী, জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি কালীসাধন রায়,জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক অধ্যাপক সইদুর রহমান, রাতুয়া-১ ও ২ এর ব্লক সভাপতি পরিতোষ সিংহ ও নিমাই চন্দ্র বসাক, রতুয়া-১ ব্লক সহ সভাপতি আব্দুল হাকিম ওরফে হীরালাল, সামসী অঞ্চল কংগ্রেস সভাপতি মুসারফ হোসেন প্রমুখ।