রাজ্যের ১ নম্বর বিধানসভা আসনে লড়তে চায় কংগ্রেস

134

গৌতম সরকার, মেখলিগঞ্জ: রাজ্যের ১ নম্বর বিধানসভা কেন্দ্র কোচবিহার জেলার মেখলিগঞ্জ আসনে লড়তে চায় কংগ্রেস। বিধানসভা নির্বাচনে এরাজ্যে বাম-কংগ্রেসের জোটবদ্ধভাবে লড়াই করার সম্ভাবনা রয়েছে। কিন্তু মেখলিগঞ্জ আসনটি যাতে বামেরা কংগ্রেসকে ছেড়ে দেয় সেই দাবি করেছেন কংগ্রেসের স্থানীয় নেতৃত্ব। দাবির বিষয়টি ইতিমধ্যেই লিখিতভাবে মেখলিগঞ্জ ব্লক কংগ্রেসের তরফে জেলা সভাপতি কেশবচন্দ্র রায় এবং শনিবার প্রদেশ কংগ্রেসের রাজ্য সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে জানানো হয়েছে বলে দলীয় সূত্রের খবর।

কংগ্রেসের মেখলিগঞ্জ ব্লক সভাপতি প্রদীপচন্দ্র রায় জানান, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেসের আসন রফার হিসেবে মেখলিগঞ্জ আসনটি পেয়েছিল কংগ্রেস। যদিও পরে সেই আসন আলোচনার মাধ্যমে বামেদের ছেড়ে দেওয়া হয়। দলের তৎকালীন জেলা সভাপতি শ্যামল চৌধুরী প্রার্থী হতে চাওয়ায় তাঁকে সম্মান জানাতে তুফানগঞ্জ আসনে প্রার্থী করা হয়। প্রদীপবাবুর বক্তব্য, তাঁরা চাইছেন, এবার মেখলিগঞ্জ আসনে কংগ্রেস প্রার্থী লড়াই করুন। ব্লকের সর্বস্তরের নেতাদের সঙ্গে আলোচনা করেই দাবির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা সভাপতির সঙ্গেও বিস্তারিত আলোচনা করা হয়েছে বলে মেখলিগঞ্জ ব্লক কংগ্রেসের তরফে জানানো হয়েছে।

- Advertisement -

এপ্রসঙ্গে দলের কোচবিহার জেলা সভাপতি কেশবচন্দ্র রায় শনিবার সন্ধ্যায় জানান, মেখলিগঞ্জ আসনের বিষয়ে ওই এলাকার দলীয় নেতৃত্ব যে দাবির কথা জানিয়েছেন, তা নিয়ে দলের প্রদেশ সভাপতির সঙ্গে আলোচনা হয়েছে।

সূত্রের খবর, কোচবিহার জেলার নয়টি বিধানসভা আসনের মধ্যে মেখলিগঞ্জ, সিতাই, তুফানগঞ্জ এবং কোচবিহার দক্ষিণ-জোটের কাছে এই চারটি আসনে প্রার্থীর দাবি জানিয়েছেন কংগ্রেসের জেলা নেতৃত্ব। তবে সমস্ত কিছুই আলোচনার মাধ্যমে ঠিক হবে বলে কংগ্রেসের তরফে জানানো হয়েছে।