নিম্নমানের কাজের অভিযোগে ভোটের মুখে বন্ধ রাস্তা নির্মাণ

75

বক্সিরহাট: নিম্নমানের কাজের অভিযোগে ভোটের মুখে রাস্তা নির্মাণ বন্ধ করল বিজেপি। মঙ্গলবার বক্সিরহাট থানার মধ্য বালাকুঠি গ্রামে ঘটনাটি ঘটেছে। বিজেপির অভিযোগ, তৃণমূল নেতারা কাটমানি নেওয়ায় রাস্তার কাজ নিম্নমানের হচ্ছে। যদিও তৃণমূলের পালটা অভিযোগ, তোলা না দেওয়ায় বিজেপির লোকজন জোর করে কাজ বন্ধ করে দিয়েছেন। ঘটনাকে ঘিরে এলাকায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। এ বিষয়ে তুফানগঞ্জ-২ এর বিডিও প্রসেনজিৎ কুন্ডু জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন।

বিজেপির ৯/১৬৪ বুথের সাধারণ সম্পাদক ভোলানাথ বর্মন জানান, এলাকার বাসিন্দা ইয়াসিন আলির বাড়ি থেকে মদন সরকারের বাড়ি পর্যন্ত এমজিএনআরইজিএস প্রকল্পে কংক্রিটের রাস্তা তৈরির জন্য সাত লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। কিন্তু তাঁরা লক্ষ্য করেছেন, ঠিকাদার অনেক কম টাকা খরচ করে নিম্নমানের রাস্তা তৈরি করছেন। রাস্তা কংক্রিটের ঢালাই করে করার কথা থাকলেও সেভাবে তৈরি করা হচ্ছে না। ঠিকাদারের কাছে রাস্তা নির্মাণ সংক্রান্ত কাগজ পত্র দেখতে চাইলেও তিনি তা দেখাচ্ছেন না। বিষয়টি বিডিওকে জানানা হবে।

- Advertisement -

বিজেপির সংখ্যালঘু মোর্চার তুফানগঞ্জ বিধানসভার সংযোজক তথা ওই এলাকার বাসিন্দা রহমত আলি মিয়াঁ জানান, তৃণমূল নেতারা কাজের জন্য কাটমানি নেওয়ায় ঠিকাদার নিম্নমানের কাজ করছেন। এছাড়া সেখানে তৃণমূল ছাড়া বিজেপির কোনও লোককেই কাজ দেওয়া হচ্ছে না। তিনি স্পষ্ট জানান, সঠিকভাবে কাজ না হলে তাঁরা কাজ করতে দেবেন না।

যদিও তৃণমূলের ভানুকুমারি ২ অঞ্চল সভাপতি সুজিত ঘোষ বিজেপির অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর পালটা অভিযোগ, বিজেপির ওই নেতারাই ঠিকাদারের কাছে তোলা চেয়েছিলেন। কিন্তু তা না দেওয়ায় জোর করে তাঁরা কাজ বন্ধ করতে চাইছেন।

এ ব্যাপারে ঠিকাদার সপ্তর্ষি সাহা জানান, তিনি নিয়ম মেনে ২১০ মিটার রাস্তা তৈরি করছেন। এছাড়া অভিযোগকারীরা প্রতিদিনই কাজের সময় সেখানে দাঁড়িয়ে থেকে তদারকি করেছেন। বিডিও প্রসেনজিৎ কুন্ডু জানিয়েছেন, এমন কোনও অভিযোগ পাননি। বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখবেন।