উত্তরবঙ্গ উৎসব ঘিরে কোন্দল, বিডিওর ঘরে ধর্নায় পঞ্চায়েত সমিতির সভাপতি

143

কুশমন্ডি: উত্তরবঙ্গ উৎসবকে ঘিরে তৃণমূলের অভ্যন্তরে চরম কোন্দল দানা বাঁধল। এনিয়ে শুক্রবার বিডিওর ঘরে ধর্নায় বসলেন কুশমন্ডি পঞ্চায়েত সমিতির সভাপতি সুনন্দা বিশ্বাস।

জানা গেছে, এবছর ৯ ও ১০ ফেব্রুয়ারি দুই দিন ধরে দক্ষিণ দিনাজপুর জেলায় অনুষ্ঠিত হবে উত্তরবঙ্গ উৎসব। দুটি অনুষ্ঠানের প্রথমটি হবে তপন ব্লকে আর দ্বিতীয় অনুষ্ঠানটি হবে কুশমন্ডিতে। কুশমন্ডি ব্লকের অনুষ্ঠানটি কিভাবে হবে সেবিষয়ে বৃহস্পতিবার জয়েন্ট বিডিও সোহম চৌধুরীর সভাপতিত্বে পঞ্চায়েত সমিতির সভাপতি সুনন্দা বিশ্বাসের ঘরে এক সভা করা হয়। সেই সভায় কুশমন্ডি পঞ্চায়েত সমিতির সভাপতি সুনন্দা বিশ্বাসকে উৎসব কমিটির চেয়ারপার্সন করা হয়। ঠিক হয় শুক্রবার দুপুরে দ্বিতীয় সভা করা হবে। কিন্তু কোনও কারণ না দেখিয়েই বিডিও আচমকা মিটিং বাতিল করে দেন জয়েন্ট বিডিও। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন সভাপতি সুনন্দা বিশ্বাস সহ উপস্থিত বাকি সকলেই। ক্ষুব্ধ সভাপতি বিডিও ঘরের মেঝেতে বসে পড়েন।

- Advertisement -

সুনন্দাদেবী জানান, জয়েন্ট বিডিও কেন আজকে মিটিং করবেন না সেই বিষয়ে আগে থেকে কিছুই জানাননি। তিনি নাম না করে বলেন, তৃণমূলের কোনও একজনের নির্দেশে মিটিং বন্ধ করতে বাধ্য হয়েছেন জয়েন্ট বিডিও। যা সম্পূর্ণ অনৈতিক। এই প্রসঙ্গে বিডিও শৈপা লামা জানান, উত্তরবঙ্গ উৎসবকে ঘিরে একটা বড় সমস্যা তৈরি হয়েছে। তবে তিনি আশা করেন সমস্যা আলোচনার মাধ্যমেই মিটে যাবে। এদিন প্রায় ৩০ মিনিট ধরে ধর্নায় বসে থাকার পরে ধর্না তুলে নেন সভাপতি সুনন্দা বিশ্বাস সহ বাকিরা। ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি রেখা রায় বলেন, ‘এই প্রসঙ্গে আমি কিছুই জানি না।’