নিকিতা হত্যাকাণ্ডে উত্তপ্ত বল্লভগড়, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের লাঠি চার্জ

361

ফরিদাবাদ: কলেজ ছাত্রী নিকিতা তোমার খুনে অভিযুক্ত তৌসিফের মৃত্যুদণ্ডের দাবিতে রবিবার দুপুরে উত্তাল হয়ে ওঠে হরিয়ানার ফরিদাবাদের বল্লভগড়। বিক্ষুব্ধ জনতা শহরের ২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ময়দানে নামতে হয় পুলিশকে। যাকে ঘিরে নতুন করে রণক্ষেত্রের চেহারা নেয় দিল্লি-আগ্রা জাতীয় সড়ক।

নিকিতা হত্যাকাণ্ডে উত্তপ্ত বল্লভগড়, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের লাঠি চার্জ| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

গত ২৬ অক্টোবর কলেজের সামনে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছিল ফাইনাল ইয়ারের ছাত্রী নিকিতা তোমারের। এই নৃশংস হত্যাকাণ্ড নিয়ে ফুঁসছে গোটা বল্লভঘড়। এই খুনের দ্রুত বিচার চেয়ে রবিবার ফরিদাবাদের বল্লভগড়ে বসে মহাপঞ্চায়েত। সেখানে একটাই দাবি ছিল প্রধান অভিযুক্ত তৌসিফের ফাঁসি।এই মহাপঞ্চায়েতকে ঘিরেই আবহাওয়া উত্তপ্ত হতে থাকে। গণ্ডগোল শুরু হয়ে যায় দিল্লি-আগ্রা জাতীয় সড়কে। পরিস্থিতি সামল দিতে পুলিশকে লাঠি চার্জও করতে হয়। সূত্রের খবর, ফের আগামী রবিবার এই এলাকায় মহাপঞ্চায়েতের ডাক দেওয়া হয়েছে। সেখানে ঠিক হবে, কীভাবে এই মামলাটি ভবিষ্যতে লড়া হবে তার রূপরেখা ঠিক করা হবে।

এদিনের ঘটনার বিষয়ে স্থানীয় প্রশাসনের দাবি, মহাপঞ্চায়েত চলাকালীন একদল বিক্ষোভকারী সেখানে ট্রাক ভর্তি পাথর নিয়ে পৌঁছয়। রাস্তা আটকে শুরু হয়ে যায় অবরোধ। উন্মক্ত জনতা লাঠিপেটা করে ভাঙতে থাকে আশেপাশের দোকানপাট। পুলিশ পরিস্থিতি সামলাতে লাঠইচার্জ করলে তাদের দিকে পাল্টা উড়ে আসে ইটপাটকেল। যেভাবে পাথর ট্রাকে ভরতি করে হামলা শুরু করা হয়েছে, তা দেখে অনেকেই মনে করছেন, এই হামলা পূর্ব পরিকল্পিত ছিল। এদিন গণ্ডগোল শুরু হচেই মহাপঞ্চায়েত মুলতুবি করে দেওয়া হয়।

নিকিতা হত্যাকাণ্ডে উত্তপ্ত বল্লভগড়, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের লাঠি চার্জ| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

হরিয়ানা পুলিশের ডিসিপি সুমের সিং জানান, মহাপঞ্চায়েতের জন্য পুলিশের থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি। জটলা করতে বারণ করা সত্ত্বেও হাইওয়েতে বিক্ষুব্ধ জনতা ভিড় জমায়। পুলিশকে লক্ষ্য করে পাথরও নিক্ষেপ করা হয়। এই ঘটনায় ইতিমধ্যে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

এদিকে রবিবারই হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহারলাল খাট্টার বলেন, ‘‘ বল্লভগড়ের ঘটনায় ‘লাভ জেহা’-এর সূত্রে মিলেছে, তাতে কেন্দ্রের এবং সব রাজ্যেরও সতর্ক হওয়া উচিত। এমন কোনও আইন আনা উচিত, যাতে এইরকম অপরাধ করে কেউ ছাড় না পায়, আবার কোনও নিরপরাধী সাজাও না পান।’’যদিও নিকিতা তোমরের হত্যা মামলায় লাভ জেহাদের অভিযোগ উড়িয়ে দিয়েছে অভিযুক্ত তৌসিফ। তবে অভিযুক্ত যুবক স্বীকার করেছে, নিকিতাকে দীর্ঘদিন ধরেই পছন্দ ছিল তার। বিয়েরও প্রস্তাব দিয়েছিল। সম্প্রতি নিকিতার অন্যত্র বিয়ে ঠিক হয়। সেটা মেনে নিতে না পেরেই এমন কাণ্ড ঘটিয়ে বসে সে।