করোনা সচেতনতার বার্তা দিতে ক্যাম্প, ফ্লেক্স ফেস্টুন থাকছে মদনমোহনবাড়ি প্রাঙ্গণে

0
165
- Advertisement -

মেখলিগঞ্জ: মেখলিগঞ্জের অতি প্রাচীন দুর্গাপুজোর অন্যতম মেখলিগঞ্জ মদনমোহনবাড়ি দুর্গোৎসব কমিটির পুজোয় করোনা সচেতনতার বার্তা দিতে থাকছে ক্যাম্প, ফ্লেক্স, ফেস্টুন। এমনকি, মদনমোহনবাড়ি পুজো প্রাঙ্গণে মাস্ক ছাড়া প্রবেশ করা যাবেনা বলেও জানানো হয়েছে মদনমোহনবাড়ি পুজো কমিটির তরফে।

চলতি বছরে পুজো কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন বিমলেস প্রসাদ সাহা, সোমা ভৌমিক ও সঞ্জীব সরখেল। সম্পাদকের দায়িত্বে রয়েছেন মানিক সরকার ও আকাশ ভৌমিক। কোষাধ্যক্ষর দায়িত্বে রয়েছেন অঞ্জন গোস্বামী। পুজোর প্রতিমা তৈরি করছেন চ্যাংরাবান্ধার মৃৎ শিল্পী মানিক পাল।

পুজোর দিন গুলোয় মদনমোহনবাড়ি প্রাঙ্গণেই অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী পুজোর মেলা। স্বাভাবিকভাবেই মেখলিগঞ্জের ঐতিহ্যবাহী মদনমোহনবাড়ি দুর্গোৎসব কমিটির পুজো নিয়ে মেখলিগঞ্জবাসীর আবেগ থাকে চোখে পড়ার মত।

তবে এবার পরিস্থিতি অন্যবারের চেয়ে আলাদা। করোনা আবহে কাবু সারা বিশ্ব। করোনার ছাঁয়া পড়েছে কোচবিহার জেলার সীমান্ত শহর মেখলিগঞ্জেও। তাই চলতি বছরে মদনমোহনবাড়ি প্রাঙ্গণে কোনও মেলা বসবেনা বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।

মদনমোহনবাড়ির স্থায়ী দুর্গা মন্ডপেই পুজোর আয়োজন করা হয়েছে। পুজো কমিটির সম্পাদক মানিক সরকার জানান, রাজ্য সরকারের গাইড লাইন ও প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী, এবার কোভিড পরিস্থিতির কারণে মেলা বসছেনা। ঐতিহ্যবাহী মেলা বন্ধ হওয়ায় মন খারাপ হয়েছে সকলের কিন্তু করোনা পরিস্থিতির কারণে সবাইকেই এই সিদ্ধান্ত মেনে নিতে হবে।

তিনি আরও জানান, করোনা সচেতনতা নিয়ে বার্তা দিতে ফ্লেক্স , ফেস্টুন ও সচেতনতার জন্য ক্যাম্প করা হবে পুজো মন্ডপ এলাকায়। মেখলিগঞ্জের মহকুমা শাসক রাম কুমার তামাং জানান, কোভিড পরিস্থিতির জন্য মেখলিগঞ্জ মদনমোহনবাড়ি প্রাঙ্গণে মেলা বসবেনা।

- Advertisement -