রাজ্যে প্রথম করোনা আক্রান্ত যুবক আপাতত সংক্রমণ মুক্ত

471

কলকাতা : করোনা মোকাবিলায় বড়সড় সাফল্য পেল রাজ্য। রাজ্যে করোনা আক্রান্ত প্রথম তিনজনের দ্বিতীয় পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাত্ আপাতত তাঁরা সংক্রমণ মুক্ত। এই তিনজনের প্রথমজন ইংল্যান্ড ফেরত যুবক। যিনি রাজ্যের এক সরকারী আধিকারিকের ছেলে। ১৫ মার্চ ইংল্যান্ড থেকে ফেরা ওই যুবক বিভিন্ন উপসর্গ নিয়ে ১৭ মার্চ বেলেঘাটা আইডিতে ভর্তি হন।

বাকি দুজনের একজন উত্তর ২৪ পরগনার হাবড়ার যুবতী ও আরেকজন লন্ডন ফেরত বালিগঞ্জের যুবকের বাবা। বর্তমানে তাঁরা বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিত্সাধীন। এই রিপোর্টের পর স্বাস্থ্য দপ্তরও স্বস্তিতে। স্বাস্থ্য দপ্তরের কর্তারা রাজ্যে চলা করোনা আক্রান্তদের চিকিত্সা পদ্ধতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। স্বাস্থ্য ভবনও বেলেঘাটা হাসপাতালে চলা চিকিত্সা পদ্ধতি রাজ্যের সর্বত্র অনুসরণ করা নির্দেশ দিয়েছে।

- Advertisement -

এদিকে করোনা আক্রান্ত নয়াবাদের বৃদ্ধের অবস্থা সংকটজনক। বাইপাসের ধারের একটি বেসরকারী হাসপাতালের ভেন্টিলেশনেই রয়েছেন তিনি। শনিবার রাতে থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করেছে। বৃদ্ধের শারীরিক অবস্থার কথা ভেবে ওই হাসপাতাল কর্তৃপক্ষ একটি মেডিকেল বোর্ড গঠন করেছে। গতকাল রাজ্যে আরও তিনজনের দেহে এই মারণ ভাইরাস মিলেছে। তাঁদের মধ্যে দুজন ওই বৃদ্ধের আত্মীয়।

আরেকজন করোনা আক্রান্ত মহিলা উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন। উত্তরবঙ্গে তাঁর দেহেই প্রথম করোনা মিলল। পাহাড়ের বাসিন্দা ওই মহিলা সম্প্রতি চেন্নাই থেকে ফিরেছিলেন। রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮ তে দাঁড়িয়েছে। অন্যদিকে রাজ্যে করোনায মৃত প্রথম ব্যক্তির চিকিত্সার সঙ্গে যুক্ত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের কোয়ারান্টিনে রাখা হয়েছে। ইতিমধ্যে তাঁদের লালারসের নমুনা নাইসেডে পাঠানো হয়েছে। সোমবার সেই পরীক্ষার রিপোর্ট আসবে।