করোনার হানা স্বাস্থ্য ভবনে

234

কলকাতা: করোনার হানা স্বাস্থ্যভবনে। স্বাস্থ্য ভবনের করোনা কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম অধিকর্তা পদমর্যাদার এক স্বাস্থ্য আধিকারিক করোনা সংক্রামিত হয়েছেন। তাঁকে কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই যুগ্ম অধিকর্তা-সহ বাকি মেডিক্যাল অফিসারদেরও কোভিড পরীক্ষা করা হয়।

সোমবার সকালে ওই খবর জানাজানি হতেই হই হই পড়ে যায় স্বাস্থ্যভবনে। দ্রুত চিকিৎসকদল স্বাস্থ্যভবনে আনিয়ে গণহারে অ্যান্টিজেন টেস্ট করা শুরু হয় স্বাস্থ্যভবনের কর্মী-আধিকারিকদের। স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানান, ‘৫৫ জনের অ্যান্টিজেন টেস্ট করা হয়েছিল। ৫ জনের পজিটিভ এসেছে।’

- Advertisement -

স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম জানিয়েছেন, ‘আক্রান্তদের প্রত্যেকেই ভালো আছেন। আমরা সকলের টেস্ট করাচ্ছি। বিল্ডিংও স্যানিটাইজ করা হচ্ছে।’ গত সপ্তাহের গোড়ায় কুষ্ঠ বিভাগের এক কর্মীর করোনা পজিটিভ ধরা পড়ার থেকেই আতঙ্ক দানা শুরু করেছিল স্বাস্থ্যভবনের অন্দরে। বৃহস্পতিবার স্বাস্থ্যসাথী বিভাগের দুই কর্মীর শরীরে ধরা পড়ে করোনার সংক্রমণ। তাঁদের হাসপাতালে ভর্তি করার পরই দ্রুত স্বাস্থ্যসাথী ভবনে কর্মরত একাধিক শীর্ষকর্তাকে পাঠানো হয় কোয়ারান্টিনে। টেস্টের ব্যবস্থা করা হয় ওই দুই আক্রান্তের ‘কনট্যাক্ট’দেরও।