ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরেও করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী

180

আসানসোল: কোভিড-১৯ এর ভ্যাকসিন নেওয়ার পরেও করোনায় আক্রান্ত হলেন এক স্বাস্থ্যকর্মী। ঘটনাটি চিত্তরঞ্জনের কেজি বা কস্তুরবা গান্ধী হাসপাতালের। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত আপাতত হোম কোয়ারান্টিনে রয়েছেন। জেলা স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানান, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

প্রায় এক বছর করোনার ভয়ে ঘরবন্দী থেকে ও সব রকমের সাবধানতা অবলম্বন করার পরে যখন বাজারে ভ্যাকসিন আসে তখন অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন। প্রতিষেধক বা ভ্যাকসিন কোভিড-১৯ থেকে রক্ষা করবে। কিন্তু বাস্তবক্ষেত্রে দেখা গেল, প্রতিষেধক নেওয়ার পরেও করোনার হাত থেকে রেহাই মিলছে না। অন্তত রেল শহর চিত্তরঞ্জনে ভ্যাকসিন নেওয়ার পরেও করোনা আক্রান্ত হওয়ার ঘটনা সামনে আসার পর নতুন করে আতঙ্ক বাড়তে শুরু করেছে। কস্তুরবা গান্ধী হাসপাতালের ওই পুরুষ স্বাস্থ্যকর্মী ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়ার পরেও করোনায় আক্রান্ত হয়েছেন। এই ঘটনা সামনে আসার পর চিত্তরঞ্জন শহরে ছড়িয়ে পড়েছে তীব্র চাঞ্চল্য। কস্তুরবা গান্ধী হাসপাতালে নতুন করে কোভিড ইউনিট চালু করা হয়েছে।

- Advertisement -

চিকিৎসকরা জানিয়েছেন, প্রয়োজন হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হবে। রেল শহরের হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে এই মূহূর্তে চারজন ভর্তি রয়েছেন বলে জানা গিয়েছে। চিকিৎসক ও বিশেষজ্ঞেরা বলছেন, গত কয়েক মাস ধরে সাধারণ মানুষের মধ্যে কোভিড বিধি নিষেধ মেনে চলার ক্ষেত্রে যে শিথিলতা দেখা যাচ্ছে, তার ফলেই আবার ফিরে আসছে এই রোগ। মাস্ক ও স্যানিটাইজার নিয়মিত ব্যবহার না করলে ও সামাজিক দূরত্ব বিধি না মানলে এই রোগের বিপদ আরও বাড়বে।

প্রসঙ্গতঃ, পশ্চিম বর্ধমান জেলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ১৬ হাজার ৭০৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ হাজার ৩৭১ জন। জেলায় মৃত্যু হয়েছে ১৭০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২২ জন।