করোনা আক্রান্ত জয়গাঁ থানার ওসি সহ তিন পুলিশ আধিকারিক

410

সমীর দাস, জয়গাঁ: করোনা আক্রান্ত জয়গাঁ থানার ওসি সহ ওই থানার দুই এসআই। শনিবার জয়গাঁ থানার ওসি দীপঙ্কর সাহা ও দুই এসআই আকিব হোসেন খান ও সিপি রাই আক্রান্ত হওয়ার খবরে চাঞ্চল্য ছড়িয়েছে জয়গাঁয়।

ওই তিন পুলিশ আধিকারিক ছাড়াও থানার দুই সিভিক ভলান্টিয়ারের লালার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ওসি দীপঙ্কর সাহা একথা জানিয়েছেন। আক্রান্তদের সেফ হাউসে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করেছে ব্লক প্রশাসন।

- Advertisement -

পুলিশ সূত্রে জানা গিয়েছে, জয়গাঁ থানা কনটেনমেন্ট জোন করা হচ্ছে। সম্পূর্ণ থানা স্যানিটাইজ করা হবে বলে জানিয়েছে ব্লক প্রশাসন। থানার কাজকর্ম স্বাভাবিক রাখার জন্য দ্রত বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

অন্যদিকে, জয়গাঁর তিন পুলিশ আধিকারিক, দুই সিভিক ভলান্টিয়ার সহ কালচিনি ব্লকে গত ২৪ ঘন্টায় মোট ১৭ জনের করোনা রিপোর্ট পজিটিভ আসায় উদ্বিগ্ন ব্লক প্রশাসন। আক্রান্তদের মধ্যে ৯ জন স্বাস্থ্যকর্মী ও একজন জনপ্রতিনিধি রয়েছেন বলে জানা গিয়েছে। বাকি দু’জন জয়গাঁর বাসিন্দা বলে জানিয়েছে ব্লক প্রশাসন। জানা গিয়েছে, পাঁচ দিন আগে জয়গাঁ থানার পুলিশকর্মী সহ এলাকার প্রায় ৮০ জনের লালার নমুনা সংগ্ৰহ করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। সেই রিপোর্ট গতকাল এসে পৌঁছায়।

কালচিনির বিডিও ভূষণ শেরপা বলেন, ‘জয়গাঁ থানা সহ আক্রান্তরা যে এলাকায় থাকেন ওই এলাকাগুলি কনটেনমেন্ট জোন ঘোষণা করে বাঁশের ব্যারিকেড দেওয়া হচ্ছে। এছাড়াও ওই এলাকাগুলি দ্রুত স্যানিটাইজ করা হবে। আক্রান্ত পুলিশ আধিকারিক সহ প্রত্যেককে জয়গাঁর সেফ হাউজে নিয়ে যাওয়া হচ্ছে।