ফের এনআরএস ও এসএসকেএমে করোনা সংক্রমণ

296
প্রতীকী ছবি- ছবির সঙ্গে প্রতিবেদনের কোন সম্পর্ক নেই

কলকাতা: করোনা সংক্রমণ পিছু ছাড়ছেনা কলকাতার নীলরতন সরকার ও এসএসকেএম হাসপাতালের। রবিবার নীলরতন সরকার হাসপাতালে এক চিকিৎসক সহ ৮ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। সেইসঙ্গে কলকাতার সুপার স্পেশালিটি হাসপাতাল বলে পরিচিত এসএসকেএমে ৬ জনের শরীরে ধরা পড়ল করোনা সংক্রমণ।

এনআরএসের চিকিৎসককে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া সংক্রামিত বাকি ৭ জনকে কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেইসঙ্গে নীলরতন সরকার হাসপাতালে জারি করা হয়েছে বিশেষ নিরাপত্তা বলয়। সেখানে কেউ প্রবেশ করলেই তাঁদের যেমন থার্মাল স্ক্রিনিং মাধ্যমে শরীরের তাপমাত্রা দেখা হচ্ছে, তেমনি কাউকে ভর্তি করতে হলেই আগে লালার নমুনা পরীক্ষা করার পরই তাঁকে ভর্তি নেওয়া হচ্ছে বলেও জানা গিয়েছে।

- Advertisement -

এদিকে, করোনা সংক্রামিত এসএসকেএমে নিউরো সার্জারি বিভাগের ৬ জন রোগী। তাঁদের লালার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। পাশাপাশি, তাঁদের সংস্পর্শে যেসব চিকিৎসক ও নার্স ছিলেন তাঁদের কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

অপরদিকে, করোনায় আক্রান্ত বিধাননগর পুলিশ কমিশনারেটের ডিসি ট্রাফিক। তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের চিহ্নিত করে হোম কোয়ারান্টিনে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। আর এর জেরে বিধাননগর পুলিশ কমিশনারেটের পুলিশ কর্মীদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।