হাসপাতালেই করোনা সংক্রমণের ভয়, নার্সিংহোমে ছুটছেন অনেকেই।

52

রায়গঞ্জ: রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের মূল বিল্ডিংয়ে থাকা কোভিড ওয়ার্ড থেকে করোনা সংক্রামিত হওয়ার আশঙ্কা করছেন অন্যান্য চিকিৎসা করাতে আসা রোগী সহ পরিবারের লোকেরা। কারণ প্রায় প্রতিদিন করোনায় আক্রান্ত হয়ে মৃতদের দেহ কোভিড ওয়ার্ড থেকে অন্যান্য ওয়ার্ডের সামনে দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতাল মর্গে। ফলে যেকোনও সময় করোনা আক্রান্ত মৃতদেহ থেকে আক্রান্ত হওয়ার আশঙ্কায় উদ্বেগে ভুগছেন সকলেই।

জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে সোমবার পাঁচজনের মৃত্যু হয়েছে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে। অন্যান্য দিনের মতো এদিনও মৃতদেহগুলি অন্যান্য ওয়ার্ডের সামনে দিয়েই নিয়ে যাওয়া হয় গ্রাউন্ড ফ্লোরে থাকা হাসপাতাল মর্গে। যে পথ ধরে মৃতদেহ নিয়ে যাওয়া হচ্ছে তা স্যানিটাইজ করা হয় না বলেই অভিযোগ। ফলে রোগী সহ পরিজনেরা সংক্রামিত হওয়ার আশঙ্কায় প্রমাদ গুনছেন। এমতবস্থায় অনেকেই সংক্রমণ এড়াতে হাসপাতাল ছেড়ে নার্সিংহোমে ছুটছেন রোগীদের নিয়ে। সেক্ষেত্রে ইতিমধ্যে একটি দালাল চক্র সক্রিয় হয়ে উঠেছে। যারা রোগী সহ তাদের পরিজনদের ভয় দেখানোর কাজ করছেন।

- Advertisement -

রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যক্ষ প্রিয়াঙ্কা রায় বলেন, ‘হাসপাতালের মূল বিল্ডিংয়ের পাঁচ তলায় কোভিড ওয়ার্ড রয়েছে। হাসপাতালে রোগীদের সঙ্গে করোনা রোগীদের কোনও সম্পর্ক নেই। মৃতদেহ নিয়ে যাওয়ার সময় রোগীদের সাবধান থাকতে বলা হয়েছে।’