তৃতীয় ঢেউয়ের ইঙ্গিত! কেরলে হুহু করে বাড়ছে সংক্রমণ  

267
ছবি : সংগৃহীত

তিরুবনন্তপুরম: দেশে ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসছে দৈনিক করোনা সংক্রমণ। কিন্তু চিন্তা বাড়াচ্ছে কেরল। পিনারাই বিজয়নের রাজ্যে সংক্রমণের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। ২৪ ঘণ্টায় দেশে যত সংখ্যক মানুষের সংক্রমণ ধরা পড়েছে, তার ৬৮.৮০ শতাংশই কেরলের। ওনামের পর থেকেই কেরলে হুহু করে বাড়ছে সংক্রমণ। উৎসবের সময় কোভিডবিধি না মানার কারণেই সেখানে সংক্রমণ বাড়ছে বলে মত বিশেষজ্ঞদের।

- Advertisement -

২৪ ঘণ্টায় কেরলে ২৯ হাজার ৩২২ জন সংক্রামিতের হদিস মিলেছে। করোনার বলি হয়েছেন ১৩১ জন। অন্যদিকে, শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে দেওয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশে ৪২ হাজার ৬১৮ জন সংক্রামিত হয়েছেন। করোনার বলি হয়েছেন ৩৩০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৬ হাজার ৩৮৫ জন।

পরিসংখ্যান থেকে এটা স্পষ্ট, ২৪ ঘণ্টায় দেশে যত সংখ্যক মানুষ করোনায় সংক্রামিত হয়েছেন, তার বেশিরভাগই কেরলের। এমনকি শেষ ২৪ ঘণ্টায় দেশে করোনায় যতজনের মৃত্যু হয়েছে, তারও একটি বিরাট অংশ পিনারাই বিজয়নের রাজ্যের। এতেই উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

কেরলের বিজেপি নেতা কে সুরেন্দ্রনের দাবি, দেশে দৈনিক সংক্রমণের প্রায় ৭০ শতাংশই কেরলের। টেস্ট পজিটিভিটি রেট ২০ শতাংশ। করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে সরকার ব্যর্থ। সংক্রমণ ছড়ানোর জন্য রাজ্য সরকারই দায়ী। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে কেরল সরকার।