রাজ্য স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী উত্তরবঙ্গের কোন জেলায় করোনায় আক্রান্ত কত, সুস্থই বা কত- দেখে নিন

ফাইল ছবি

অনলাইন ডেস্ক: গোটা দেশে করোনা সংক্রমণ ক্রমশ মারাত্মক আকার নিচ্ছে। তাই কোভিড-১৯ নিয়ে এরাজ্যের সাধারণ মানুষের পাশাপাশি আতঙ্কে রয়েছেন চিকিৎসকরাও। তবে আশার কথা, গোটা উত্তরবঙ্গে যতজন এখনও পর্যন্ত সংক্রামিত হয়েছেন তার মধ্যে অর্ধেকেরও বেশী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনার ভয়াবহতার মধ্যে এটাই এখন কিছুটা স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যকর্তাদের। পাশাপাশি সরকারি হিসেব অনুযায়ী, গোটা উত্তরবঙ্গে করোনা সংক্রামিত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। করোনা মানেই যে মৃত্যু নয় ও সংক্রামিত হলেও যে সুস্থ হয়ে বাড়ি ফেরা যায়, সেই তথ্যই এখন তুলে ধরতে চাইছে স্বাস্থ্য দপ্তর।

- Advertisement -

স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত গোটা উত্তরবঙ্গে করোনায় সংক্রামিত হয়েছেন ১৫৫৫ জন। তাঁদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২৯ জন। অর্থাৎ সুস্থতার হার প্রায় ৬০ শতাংশ। মৃত্যুর যে সংখ্যা স্বাস্থ্য দপ্তরের কাছে রয়েছে সেই অনুযায়ী, শুধুমাত্র দার্জিলিং জেলায় ৪ জন ও কালিম্পংয়ে ১ জন করোনায় সংক্রামিত হয়ে মারা গিয়েছেন।

রাজ্য সরকারের এদিনের বুলেটিন অনুযায়ী উত্তরবঙ্গের কোন জেলার করোনা আক্রান্ত কতজন, সুস্থই বা কতজন, দেখে নিন একনজরে-

জেলাআক্রান্তমৃতসুস্থচিকিৎসাধীন
আলিপুরদুয়ার১০২৩৩৬৯
কোচবিহার২৮৩২১২৭১
দার্জিলিং২২২১০৮১১০
কালিম্পং৪৬২৪২১
জলপাইগুড়ি২৫৫১১৪১৪১
উত্তর দিনাজপুর২২৮২০৪২৪
দক্ষিণ দিনাজপুর৮১৩৫৪৬
মালদা৩৩৮১৯৯১৩৯
মোট ১৫৫৫৯২৯৬২১

 

উত্তরবঙ্গে কোভিড-১৯ মোকাবিলার দায়িত্বপ্রাপ্ত অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) ডাঃ সুশান্ত রায় সম্প্রতি বলেন, ‘প্রচুর মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। এটা খুবই ভালো খবর। কোভিড পজিটিভ কেস এখন বাড়বে। এটার মধ্যে অস্বাভাবিক কিছু নেই। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এমন মানুষের সংখ্যাও কিন্তু অনেক।’