বিদেশ থেকে ফিরেছেন ৩জন, শিলিগুড়ি শহরে করোনা আতঙ্ক

1062

শিলিগুড়ি, ১৯ মার্চঃ শিলিগুড়ি শহরে এবার নোভেল করোনার আতঙ্ক ছড়াল। পুরনিগমের ১৯ নম্বর ওয়ার্ডের দুই বাসিন্দা কয়েক দিন আগে বিদেশ থেকে ফেরেন। প্রতিবেশীদের অভিযোগ, তাঁদের চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলা হলেও, তাঁরা যাননি। এদিন এই নিয়ে ক্ষোভ ছড়ায় এলাকায়।

খবর পেয়ে ঘটনাস্থলে যান স্বাস্থ্যদপ্তরের কর্মী ও পুরনিগমের মেডিকেল টিম।  দুজনকে পরীক্ষা করেন তাঁরা। তবে দু’জনের শরীরে করোনার কোনও উপসর্গ মেলেনি বলে জানা গিয়েছে। তবে দুজনকেই আপাতত হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাস্থলে যান কাউন্সিলার মৌসুমী হাজরাও। তিনি জানান, দুই বাসিন্দা আগে থেকেই কোয়ারান্টিনে ছিলেন। তাঁরা চিকিৎসকের পরামর্শ নিয়েছেন বলে জানিয়েছেন। আপাতত তাঁদের শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। কাউকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন কাউন্সিলার।

- Advertisement -

অন্যদিকে, পুরনিগমের ১৬ নম্বর ওয়ার্ডের এক যুবতি আজই লন্ডন থেকে ফিরেছেন। লন্ডন থেকে হায়দরাবাদ হয়ে তিনি শিলিগুড়ি ফিরেছেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, বাগডোগরা থেকে তাঁরা দার্জিলিং মোড় পর্যন্ত চলে এসেছিলেন। প্রশাসনের তরফে তাঁদের ফের বাগডোগরা এয়ারপোর্টে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের স্ক্রিনিং করা হয়েছে। আপাতত তাঁদের ১৪দিনের হোম কোয়ারান্টিনে থাকার থাকার নির্দেশ দেওয়া হয়েছে।