৫ স্বাস্থ্যকর্মীর শরীরে করোনা সংক্রমণের হদিস, চিন্তিত স্বাস্থ্য দপ্তর

300

কোচবিহার: সোমবার রাতে কোচবিহার জেলার দিনহাটা মহকুমায় পাঁচজনের শরীরে করোনা সংক্রমণের হদিস মেলে। জেলা প্রশাসন সূত্রের খবর, তাঁরা প্রত্যেকেই স্বাস্থ্যকর্মী। এদিন রাতেই তাঁদের কোচবিহারের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলাশাসক পবন কাদিয়ান বলেন, ‘সংক্রামিত পাঁচজন স্বাস্থ্যকর্মী। তাঁদের শরীরে করোনা সংক্রমণ মিলেছে। দ্রুত চিকিৎসা শুরু করা হয়েছে।’

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গোটা জেলার মধ্যে সবথেকে বেশি করোনা সংক্রামিতের হদিস মিলেছে দিনহাটা মহকুমাতেই। বর্তমানে জেলায় আক্রান্তের সংখ্যা ২৬০। তার মধ্যে দিনহাটা মহকুমাতেই রয়েছেন ১৪১ জন। অবশ্য অনেকে সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে জেলায় অ্যাকটিভ কেস ৪৬টি। ওই পাঁচজন স্বাস্থ্যকর্মী দিনহাটার বেশকিছু করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন বলে সূত্রের খবর। একসঙ্গে পাঁচজন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই চিন্তিত জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর।

- Advertisement -

এর আগেও জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দপ্তরের এক কর্মী করোনা আক্রান্ত হয়েছিলেন। পরে তিনি সুস্থ হয়ে ওঠেন। সেই স্বাস্থ্যকর্মী কিছুদিন রাজ্যের বাইরে গিয়েছিলেন।

কিন্তু সোমবার যে পাঁচজনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে তাঁদের বাইরে যাওয়া সম্পর্কিত কোনও তথ্য পাওয়া যায়নি। প্রসঙ্গত, জেলার মেখলিগঞ্জ মহকুমার হলদিবাড়ির বাসিন্দা এক নার্সও সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে স্বস্তির খবর তিনি সুস্থ হয়ে উঠেছেন। তবে যেভাবে স্বাস্থ্যকর্মীদের মধ্যে সংক্রমণ ছড়াচ্ছে তা যথেষ্ট উদ্বেগের।