কোচবিহার ফেরত অসমের যুবকের শরীরে মিলল করোনা

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: কোচবিহার থেকে অসমে যাওয়া এক ব্যক্তির করোনা পজিটিভ ধরা পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, সম্প্রতি অসমের কোকরাঝাড়ের এক ব্যক্তি অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হন। তার করোনা পজিটিভ ধরা পড়েছে। ওই ব্যক্তি কিছুদিন আগেই কোচবিহার ঘুরে গিয়েছেন।

- Advertisement -

মঙ্গলবার রাতে স্বাস্থ্যমন্ত্রী টুইটার, ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এই তথ্য পোস্ট করতেই কোচবিহার জেলাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তৎপর হয়ে ওঠে জেলা প্রশাসন। কোকড়াঝাড় জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে কোচবিহার জেলা প্রশাসন। এরপর জেলাশাসক পবন কাদিয়ান বলেন, ‘ওই ব্যক্তি কোকরাঝাড় জেলার বাসিন্দা। কিছুদিন আগে থেকেই কোকরাঝাড়ের ইনস্টিটিউশনাল কোয়ারান্টিনে ছিলেন। তিনি গত ১৩ এপ্রিল অসমে পৌঁছেছিলেন। তিনি কোচবিহারে কোথায় কোথায় গিয়েছিলেন তার সন্ধান শুরু করা হয়েছে।’

বর্তমানে কোচবিহার জেলা গ্রিন জোনে রয়েছে। এখনও পর্যন্ত এখানে করোনা থাবা বসাতে পারেনি। ১১৩১ জনের লালার নমুনা পরীক্ষা করা হলেও সকলেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। এদিকে, লকডাউন কিছুটা শিথিল হওয়ার পর থেকেই রাস্তাঘাটে ভিড় বাড়ছে। অধিকাংশ ক্ষেত্রেই সেখানে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না বলে অভিযোগ। ফলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করছেন অনেকেই। এই পরিস্থিতিতে অসমের স্বাস্থ্যমন্ত্রীর দেওয়া খবরে আতঙ্ক বাড়ছে কোচবিহারের মানুষের। তিনি কোচবিহারে থাকাকালীন করোনায় আক্রান্ত হয়েছিলেন কিনা? কোন কোন এলাকায় গিয়েছিলেন? কাদের সংস্পর্শে এসেছেন? সেসব প্রশ্ন উঠে এসেছে। যদিও জেলা প্রশাসনের দাবি, সব বিষয়গুলিই গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে তারা।