২২ জনের করোনা রিপোর্ট নেগেটিভে স্বস্তি ইসলামপুরের

575

অরুণ ঝা,ইসলামপুর: স্বস্তি পেল ইসলামপুর৷ ২২জনের নমুনা পরীক্ষায় ফল মিলল নেগেটিভ৷ শনিবার সেই রিপোর্ট হাতে পেয়েই স্বস্তির নিঃশ্বাস নিলেন জেলা স্বাস্থ্য দপ্তর৷

বৃহস্পতিবার ইসলামপুর মহকুমা হাসপাতাল থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে ২২ জনের লালারসের নমুনা পাঠানো হয়েছিল৷ তাদের সবার কোভিড-১৯ রিপোর্ট নেগেটিভ এসেছে। শনিবার এই তথ্য জানিয়েছেন উত্তর দিনাজপুর জেলার মুখ্যস্বাস্থ্য আধিকারিক ডাঃ রবীন্দ্রনাথ প্রধান।

- Advertisement -

ফলে স্বভাবতই এই খবরে এলাকায় এবং স্বাস্থ্য প্রশাসনে স্বস্তির পরিবেশ তৈরি হয়েছে। এই নিয়ে ইসলামপুরের মোট ২৪ জনের কোভিড-১৯ রিপোর্ট নেগেটিভ এলো। গত ১৫ দিন আগে দুজনের রিপোটও নেগেটিভ এসেছিল।

অন্যদিকে এদিন ১৪ জনের লালারসের নমুনা সংগ্রহ করে মেডিকেল কলেজে পাঠানো হয়েছে বলে হাসপাতাল প্রশাসন জানিয়েছে। গতকাল, শুক্রবার ২১ জনের লালারসের নমুনার রিপোর্ট আজ রাতে বা আগামীকাল আসার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে। এই ২১ জনের মধ্যে আলিপুরদুয়ার জেলায় করোনা আক্রান্ত ৪ জনের সংস্পর্শে আসা ডালখোলা থানার ১২ জন পুলিশ কর্মীর লালারসের নমুনাও রয়েছে। ১২ জন পুলিশ কর্মী বর্তমানে গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়ায় সরকারি কোয়ারান্টিনে রয়েছেন। ফলে বর্তমানে মোট ৩৫ জনের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছে স্বাস্থ্য প্রশাসন। কিন্তু ২২ জনের রিপোর্ট নেগেটিভ আসায় এলাকায় স্বস্তির বাতাবরণ তৈরি হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন ৫০ জনের লালারসের নমুনা সংগ্রহের লক্ষমাত্রা নিয়ে কাজে নেমেছে ইসলামপুর মহকুমা হাসপাতাল। এই মর্মে গত তিন দিনে ৫৭ জনের লালারসের নমুনা সংগ্রহ করতে পেরেছে কর্তৃপক্ষ। স্বস্তির খবর হল, ৫৭ জনের মধ্যে ২২ জনের রিপোর্ট আজ নেগেটিভ এসেছে।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক উত্তরবঙ্গ সংবাদকে জানিয়েছেন, ২২ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। স্বাস্থ্য দপ্তর দিনরাত এক করে কাজ করছে। তিনি সাধারণ মানুষকে অযথা আতঙ্কিত না হতে এবং গুজবে বিভ্রান্ত না হওয়ার কথা বলেছেন।