দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৭৭,০০০ ছাড়াল

450
ছবি-পিটিআই

নয়াদিল্লি: দেশে একদিনে ফের বাড়ল করোনা সংক্রমণ। ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৭,২৬৬। একদিনে মৃত্যু হয়েছে ১,০৫৭ জনের।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩,৮৭,৫০০। তার মধ্যে সুস্থ হয়েছেন ২৫,৮৩,৯৪৮ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৬.২৭ শতাংশ। মৃত্যু হয়েছে ৬১,৫২৯ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭,৪২,০২৩।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৭,৩৩,৫৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৫,৩১,৫৬৩ জন। মৃত্যু হয়েছে ২৩,৪৪৪ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৭৮,৫৬১।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪,০৩,২৪২। সুস্থ হয়েছে ৩,৪৩,৯৩০। মৃত্যু হয়েছে ৬,৯৪৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,৩৬৪।

এরপর রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৩,৯৩,০৯০। সুস্থ হয়েছেন ২,৯৫,২৪৮ জন। মৃত্যু হয়েছে ৩,৬৩৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৪,২০৯।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৩,০৯,৭৯২। সুস্থ হয়েছেন ২,১৯,৫৫৪ জন। মৃত্যু হয়েছে ৫,২৩২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৫,০০৬।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৫০,৭৭২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,২১,০৪৬ জন। মৃত্যু হয়েছে ৩,০১৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৬,৭০৯ জন।