দক্ষিণ দিনাজপুরে করোনা সংক্রামিত আরও ৬২

1038

সুবীর মহন্ত, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুরে আরও ৬২ জনের শরীরে করোনা সংক্রমণের হদিস মিলল। তাঁদের মধ্যে স্বাস্থ্যকর্মী, সরকারি কর্মী সহ বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত মানুষ রয়েছেন।

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, গত ২৪ ও ২৫ অগাস্ট সংক্রামিতদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। সেখান থেকে এদিন ৪২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে বাকি ২০ জনের পজিটিভ এসেছে অ্যান্টিজেন ও ট্রুনাট টেস্টের মাধ্যমে।

- Advertisement -

এদিন মালদা মেজিকেল থেকে সংক্রামিত ৪২ জনের রিপোর্টের মধ্যে বালুরঘাট শহর এলাকার ১৩ জন ,বালুরঘাট গ্রামীণ এলাকার ৯ জন, তপন ব্লকের ৬ জন, কুশমণ্ডিতে ৫ জন ও হিলিতে ৯ জন সংক্রমিত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে।

সংক্রামিতদের মধ্যে বালুরঘাট শহরের সন্ধ্যা হল, মঙ্গলপুর ও কংগ্রেস পাড়া এলাকার ২ জন করে, চৌরঙ্গী, মযামারী, জেলখানা, হিলি মোড়ের একটি ব্যাংকে, নারায়নপুর, খাদিমপুর মাস্টারপাড়া এলাকার একজন সংক্রামিত হয়েছেন।

বালুরঘাট গ্রামীণ এলাকার হরিপুরের ৩ জন এবং রঘুনাথপুর, মারগ্রাম, চকরাম, মালঞ্চা, খিদিরপুর ও মাহিনগরের একজন করে সংক্রামিত হয়েছেন। তপন ব্লকের কসবাতোরের ২ জন, সুতইলের ৩ জন, ও শ্রীবই এলাকার একজন সংক্রামিত হয়েছেন। হিলি ব্লকের লালপুর এলাকার ৮ জন এবং হিলি বিডিও অফিসে একজন সংক্রামিত হয়েছেন। কুশমণ্ডি ব্লকের বেতাহার, মহিষাকুরি, বানিহারি, বালাপুকুর ও মানিকোরে একজন করে সংক্রামিত হয়েছেন।

এই নিয়ে জেলায় এখনও পর্যন্ত করোনা সংক্রামিতের সংখ্যা দাঁড়াল ৩,৫২৯ জন। এদিন জেলায় ১১১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও পর্যন্ত জেলায় করোনা সংক্রামিত ২,৫৮৭ জন সুস্থ হয়েছেন। এদিনের সংক্রামিতদের চিকিৎসার উদ্যোগ নিচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর।