দক্ষিণ দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৫,০০০ ছাড়াল

573

সুবীর মহন্ত, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুরে করোনা আক্রান্তের সংখ্যা ৫,০০০ ছাড়াল। এদিন জেলায় নতুন করে আরও ৮৭ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে।

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, গত ২৩ সেপ্টেম্বর আক্রান্তদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। সেখান থেকে এদিন ৪৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে বাকি ৪০ জনের পজিটিভ হয়েছে অ্যান্টিজেন ও ট্রুনাট টেস্টের মাধ্যমে।

- Advertisement -

এদিন মালদা মেডিকেল থেকে আসা ৪৭ জনের পজিটিভ রিপোর্টের মধ্যে বালুরঘাট শহরের ৯ জন (চকভৃগুর ৫ জন, ভারত সেবাশ্রম পাড়ার ২ জন, শিবতলী পাড়া ও নেপালীপাড়ার একজন করে) আক্রান্ত হয়েছেন। এছাড়াও বালুরঘাট ব্লকের ৭ জন (জোতগোপাল-কইগ্রামএর ২ জন করে, চককাশি, হাজিপুর ও সেওয়াইয়ে একজন করে), হিলির ৭ জন (চকমোহন-ত্রিমোহিনী, বিনশিরা ও নপাড়ায় একজন করে এবং সাহাপুরে ৪ জন), গঙ্গারামপুর শহরের ৪ জন (ওয়ার্ড নং ১৮ একজন, ও কালদিঘিতে-৩ জন), তপনের ৫ জন (বানিয়াল, চকবলিরাম, লশকরহাট, পাঞ্জারা, ভাড়িলা-মনিপুর), কুমারগঞ্জ ব্লকের ৫ জন (বেহতৈর-কুরাহা, চকবরম ২জন, খরাইল, কুরাহা), কুশমণ্ডি ব্লকের ৮ জন (করণজি, মহিপাল, নারায়ণপুর, রাজাপুর, রামপুর-টুংটুঙি, সরাইহাট-৩), হরিরামপুরের ২ জন (দানোগ্রাম-শিরশি, বৈরহাট্টা) আক্রান্ত হয়েছেন।

এই নিয়ে জেলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫,০০৩ জন। এদিন জেলায় ৪৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও পর্যন্ত জেলায় ৪,৬৬৩ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। এদিনের আক্রান্তদের চিকিৎসার উদ্যোগ নিচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর।