দক্ষিণ দিনাজপুরে করোনা সংক্রামিত আরও ৮০

495

সুবীর মহন্ত, বালুরঘাট: ফের করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে দক্ষিণ দিনাজপুর জেলায়। শুক্রবার ৮৭ জনের পর এদিন জেলায় আরও ৮০ জনের শরীরে করোনা সংক্রমণের হদিস মিলল।

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, গত ২৪ সেপ্টেম্বর সংক্রামিতদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিআরডিএল-এ পাঠানো হয়েছিল। সেখান থেকে এদিন ৫৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে বাকি ২৩ জনের পজিটিভ এসেছে অ্যান্টিজেন ও ট্রুনাট টেস্টের মাধ্যমে।

- Advertisement -

এদিন মালদা মেডিকেল থাকা আসা ৫৭ জনের পজিটিভ রিপোর্টের মধ্যে বালুরঘাট শহরের ৫ জন (ছিন্নমস্তা কলোনি ও ট্যাংক মোড়ে ২ জন করে এবং সাহেব কাছারির একজন), সংক্রামিত হয়েছেন। এছাড়াও কুমারগঞ্জ ব্লকের ৬ জন (ভোউর, উত্তর তাড়াতে ২ জন করে ওবং দামোদরপুর ও কইতারাতে একজন করে), গঙ্গারামপুর শহরের ২ জন (ওয়ার্ড নং ৭ ও ১২), গঙ্গারামপুর ব্লকে ৬ জন (পাটুলের ৩ জন, বাজিতপুরের ২ জন ও সিংড়াইলে একজন), বুনিয়াদপুর শহরের ৯ জন (বুনিয়াদপুরের একজন, দক্ষিণপাড়ার ৩ জন, খিদিরপুরে ৫ জন), বংশিহারি ব্লকের ঘাসিপুরে একজন, তপনের ৫ জন (হজরতপুরে ৪ জন, করদহতে একজন), কুশমণ্ডি ব্লকের ৬ জন (রামপুর, গোজপুর, খাগড়াকুড়ি, বানিহারি, জিয়াপাড়া, কুশমণ্ডি), হরিরামপুরের ১৭ জন (হরিরামপুর এলাকায় ৭ জন, ছোট মোল্লাহারে ৪ জন, কানাইপুরে ২ জন, বাবুদিঘি, শিয়ালকুরি, হাজারিপাড়া, দোলগ্রাম একজন করে) সংক্রামিত হয়েছেন।

এই নিয়ে জেলায় এখনও পর্যন্ত করোনা সংক্রামিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫,০৮৩ জন। এদিন জেলায় ৫২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও পর্যন্ত জেলায় ৪,৭১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদিনের সংক্রামিতদের চিকিৎসার উদ্যোগ নিচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তর।