দেশে কিছুটা কমল দৈনিক করোনা সংক্রমণ

148
ছবি : সংগৃহীত

নয়াদিল্লি: রবিবারের তুলনায় দেশে কিছুটা কমল করোনা সংক্রমণ। কমেছে মৃত্যুও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০,২৫৬ জন। মৃত্যু হয়েছে ২৯৫ জনের। একদিনে সুস্থ হয়েছেন ৪৩,৯৩৮ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৩,৯৭৭।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,৩৪,৭৮,৪১৯। মৃত্যু হয়েছে ৪,৪৫,১৩৩ জনের। সুস্থ হয়েছেন ৩,২৭,১৫,১০৫ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৩,১৮,১৮১।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫,২১,৯১৫। মৃত্যু হয়েছে ১,৩৮,৫১৮ জনের। সুস্থ হয়েছেন ৬৩,৩৬,৮৮৭ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৪৬,৫১০। চিন্তা বাড়াচ্ছে কেরলের সংক্রমণ। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পর রয়েছে কেরল। সেখানে করোনায় আক্রান্ত হয়েছে ৪৫,০৮,৪৬৬। মৃত্যু হয়েছে ২৩,৫৯১ জনের। সুস্থ হয়েছেন ৪৩,১০,৬৭৪ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১,৭৪,২০১। কর্ণাটকে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯,৬৭,৮৬৬। মৃত্যু হয়েছে ৩৭,৬০৩ জনের। সুস্থ হয়েছেন ২৯,১৪,৮৫২ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৫,৪১১। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬,৪৫,৩৮০। মৃত্যু হয়েছে ৩৫,৩৩৭ জনের। সুস্থ হয়েছেন ২৫,৯৩,০৭৪ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ১৬,৯৬৯।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে সপ্তম স্থানে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৬১,৬৪৯। মৃত্যু হয়েছে ১৮,৬৫২ জনের। সুস্থ হয়েছেন ১৫,৩৫,০৯১ জন। করোনা অ্যাকটিভ কেস রয়েছে ৭,৯০৬।