করোনা: দেশে একদিনে আক্রান্ত প্রায় ৪৮,০০০

176

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণের সংখ্যা। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ৪৮,০০০। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত ৪৭,৭০৩ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬৫৪ জনের।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪,৮৩,১৫৬। তার মধ্যে সুস্থ হয়েছেন ৯,৫২,৭৪৩ জন। মৃত্যু হয়েছে ৩৩,৪২৫ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,৯৬,৯৮৮।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৩,৮৩,৭২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ২,২১,৯৪৪ জন। মৃত্যু হয়েছে ১৩,৮৮৩ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪৭,৮৯৬।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,২০,৭১৬। সুস্থ হয়েছে ১,৬২,২৪৯। মৃত্যু হয়েছে ৩,৫৭১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৪,৮৯৬।

দিল্লিতে করোনা আক্রান্ত ১,৩১,২১৯। সুস্থ হয়েছেন ১,১৬,৩৭২ জন। মৃত্যু হয়েছে ৩,৮৫৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,৯৯৪।

দিল্লির পর রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ১,০২,৩৪৯। সুস্থ হয়েছেন ৪৯,৫৫৮ জন। মৃত্যু হয়েছে ১,০৯০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫১,৭০১।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশে সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৬০,৮৩০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৯,৯১৭ জন। মৃত্যু হয়েছে ১,৪১১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৯,৫০২ জন।