দেশে করোনায় মৃত ৯৩৭, আক্রান্তের সংখ্যা ২২ হাজার ছাড়াল

317
প্রতীকী ছবি

নয়াদিল্লি: করোনায় দেশে মৃতের সংখ্যা ৯০০ ছাড়াল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবার বিকেলের পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯৩৭ জনের।

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ১০ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৭হাজার ২৬ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা ৬৯৭। এর মধ্যে সুস্থ হয়েছেন ১০৯ জন। মৃত্যু হয়েছে ২০ জনের।

- Advertisement -

করোনায় সবথেকে বেশি আক্রান্ত মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৫৯০। আক্রান্ত ১ হাজার ২৮২ জন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৯।

এরপরই রয়েছে গুজরাত। সেখানে আক্রান্ত ৩হাজার ৫৪৮জন। সুস্থ হয়েছেন ৩৯৪ জন। মৃতের সংখ্যা ১৬২। দিল্লি, মধ্যপ্রদেশ, রাজস্থানে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩হাজার ১০৮, ২হাজার ৩৬৮ এবং ২হাজার ২৬২। তবে মৃতের সংখ্যা দিল্লির থেকেও বেশি মধ্যপ্রদেশে। সেখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৩। যেখানে দিল্লি এবং রাজস্থানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ এবং ৪৬।

করোনাকে আটকাতে একমাত্র উপায় হিসেবে দেশজুড়ে চলছে লকডাউন। পাশাপাশি করোনা ত্রাসে আতঙ্কিত গোটা বিশ্বও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা(হু)-র দেওয়া তথ্য অনুযায়ী, করোনায় আক্রান্ত হয়ে গোটা বিশ্বে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৯৮ হাজার ৮৪২ জনের। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লক্ষ ৮৩ হাজার ৬০৩।