করোনা: ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ছাড়াল ১১,০০০

320

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১১,৪৫৮জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩৮৬ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩,০৮,৯৯৩। এরমধ্যে সুস্থ হয়েছেন ১,৫৪,৩২৯। একজন পরিযায়ী শ্রমিক। মৃত্যু হয়েছে ৮,৮৮৪ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪৫,৭৭৯।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,০১,১৪১। এরমধ্যে সুস্থ হয়েছেন ৪৭,৭৯৬। মৃত্যু হয়েছে ৩,৭১৭ জনের। অর্থাৎ, মহারাষ্ট্রে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৯,৬২৮।

মহারাষ্ট্রের পর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪০,৬৯৮। এরমধ্যে সুস্থ হয়েছেন ২২,০৪৭। মৃত্যু হয়েছে ৩৬৭জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৮,২৮৪।

দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৩৬,৮২৪। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৩,৩৯৮। মৃত্যু হয়েছে ১,২১৪ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২২,২১২।

গুজরাটে করোনা আক্রান্তের সংখ্যা ২২,৫২৭। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৫,৪৯৩। মৃত্যু হয়েছে ১,৪১৫ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,৬১৯।

উত্তরপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১২,৬১৬। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭,৬০৯। মৃত্যু হয়েছে ৩৬৫ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,৬৪২।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ১০,২৪৪। এরমধ্যে সুস্থ হয়েছেন ৪,২০৬। মৃত্যু হয়েছে ৪৫১ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,৫৮৭।