দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের রেকর্ড বৃদ্ধি

341
প্রতীকী ছবি

নয়াদিল্লি: দেশে করোনা সংক্রমণের সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। সেই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪,৫১৬ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭৫ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৩,৯৫,০৪৮। এর মধ্যে ২,১৩,৮৩০ জন। একজন পরিযায়ী শ্রমিক। মৃত্যু হয়েছে ১২,৯৪৮ জনের। অর্থাৎ, করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৬৮,২৬৯।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ১,২৪,৩৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৬২,৭৭৩ জন। মৃত্যু হয়েছে ৫,৮৯৩ জনের। অর্থাৎ, সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৫,৬৬৫।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫৪,৪৪৯। সুস্থ হয়েছে ৩০,২৭১। মৃত্যু হয়েছে ৬৬৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩,৫১২।
দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৫৩,১১৬। সুস্থ হয়েছে ২৩,৫৬৯। মৃত্যু হয়েছে ২,০৩৫ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৭,৫১২।

গুজরাটে করোনা আক্রান্ত ২৬,১৪১। সুস্থ হয়েছেন ১৮,১৫৯ জন। মৃত্যু হয়েছে ১,৬১৮ জনের। সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬,৩৬৪।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৩,০৯০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭,৩০৩ জন। মৃত্যু হয়েছে ৫২৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,২৫৮ জন।