দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণে রেকর্ড বৃদ্ধি, মোট আক্রান্ত ৫ লক্ষ পোরোল

137

নয়াদিল্লি: দেশে ক্রমশ বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। বিশ্বের সর্বোচ্চ করোনা আক্রান্ত দেশের মধ্যে চার নম্বরে উঠে এলো ভারতের নাম। ইউএস, ব্রাজিল, রাশিয়ার পরই রয়েছে ভারত।

গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণ ফের রেকর্ড সংখ্যক বেড়েছে। ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮,৫৫২ জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩৮৪ জনের।

- Advertisement -

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫,০৮,৯৫৩। এর মধ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৯৭,৩৮৭। একজন পরিযায়ী শ্রমিক। এর মধ্যে সুস্থ হয়েছেন ২,৯৫,৮৮১ জন। মৃত্যু হয়েছে ১৫,৬৮৫ জনের।

দেশে সবথেকে বেশি করোনা আক্রান্ত মহারাষ্ট্রে। সেখানে এখনও পর্যন্ত ১,৫২,৭৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৭৯,৮১৫ জন। মৃত্যু হয়েছে ৭,১০৬ জনের। অর্থাৎ, সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬৫,৮৪৪।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে দিল্লি। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৭৭,২৪০। সুস্থ হয়েছে ৪৭,০৯১। মৃত্যু হয়েছে ২,৪৯২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৭,৬৫৭।

তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা ৭৪,৬২২। সুস্থ হয়েছে ৪১,৩৫৭। মৃত্যু হয়েছে ৯৫৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩২,৩০৮।

গুজরাটে করোনা আক্রান্ত ৩০,০৯৫। সুস্থ হয়েছেন ২২,০৩০ জন। মৃত্যু হয়েছে ১,৭৭১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬,২৯৪।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৬,১৯০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১০,৫৩৫ জন। মৃত্যু হয়েছে ৬১৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,০৩৯ জন।