দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের রেকর্ড বৃদ্ধি

127
প্রতীকী ছবি

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। ২৪ ঘন্টায় দেশে ফের করোনা সংক্রমণের রেকর্ড বৃদ্ধি। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২,৭৭১। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার নতুন করে ১৯৮টি মৃত্যুর খবর এসেছে। সুতরাং দেশে এখনও পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮,৬৫৫। আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ৬,৪৮,৩১৫। একজন পরিযায়ী শ্রমিক। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩,৯৪,২২৬ জন। অর্থাৎ, করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৩৫,৪৩৩।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১,৯২,৯৯০ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১,০৪,৬৮৭ জন। মৃত্যু হয়েছে ৮,৩৭৬ জনের। অর্থাৎ, সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭৯,৯২৭।

- Advertisement -

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,০২,৭২১। সুস্থ হয়েছে ৫৮,৩৭৮। মৃত্যু হয়েছে ১,৩৮৫ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪২,৯৫৮।

দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৯৪,৬৯৫। সুস্থ হয়েছে ৬৫,৬২৪। মৃত্যু হয়েছে ২,৯২৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৬,১৪৮।

গুজরাটে করোনা আক্রান্ত ৩৪,৬০০। সুস্থ হয়েছেন ২৪,৯৩৩ জন। মৃত্যু হয়েছে ১,৯০৪ জনের। সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭,৭৬৩।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২০,৪৮৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩,৫৭১ জন। মৃত্যু হয়েছে ৭১৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬,২০০ জন।