দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল সাড়ে ৭ লক্ষ, সুস্থ সাড়ে ৪ লক্ষেরও বেশি

318

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃতের সংখ্যাও। ২৪ ঘন্টায় দেশে ফের করোনা সংক্রমণের রেকর্ড বৃদ্ধি। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪,৮৭৯। ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৮৭ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ৭,৬৭,২৯৬। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪,৭৬,৩৭৭ জন। একজন পরিযায়ী শ্রমিক। মৃত্যু হয়েছে ২১,১২৯ জনের। অর্থাৎ, করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২,৬৯,৭৮৯।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২,২৩,৭২৪ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১,২৩,১৯২ জন। মৃত্যু হয়েছে ৯,৪৪৮ জনের। অর্থাৎ, সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯১,০৮৪।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,২২,৩৫০। সুস্থ হয়েছে ৭৪,১৬৭। মৃত্যু হয়েছে ১,৭০০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৬,৪৮৩।

দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১,০৪,৮৬৪। সুস্থ হয়েছে ৭৮,১৯৯। মৃত্যু হয়েছে ৩,২১৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৩,৪৫২।

গুজরাটে করোনা আক্রান্ত ৩৪,৩৩৩। সুস্থ হয়েছেন ২৭,২৮৯ জন। মৃত্যু হয়েছে ১,৯৯৩ জনের। সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯,০৫১।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ২৪,৮২৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬,২৯১ জন। মৃত্যু হয়েছে ৮২৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭,৭০৫ জন।