দেশে এখনও করোনায় আক্রান্ত প্রায় ১২ লক্ষ, সুস্থতার হার ৬৩ শতাংশের বেশি

252
ছবি-পিটিআই

নয়াদিল্লি: দেশে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১২ লক্ষের কাছাকাছি। মৃত্যুও হয়েছে সাড়ে ২৮ হাজারেরও বেশি মানুষের। তবে সুস্থতার হারও ৬৩ শতাংশের বেশি।

২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭,৭২৪। পাশাপাশি গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৬৪৮ জনের।

- Advertisement -

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১১,৯২,৯১৫। এর মধ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,১১,১৩৩। একজন পরিযায়ী শ্রমিক। তার মধ্যে সুস্থ হয়েছেন ৭,৫৩,০৪৯ জন। মৃত্যু হয়েছে ২৮,৭৩২।

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৩,২৭,০৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১,৮২,২১৭ জন। মৃত্যু হয়েছে ১২,২৭৬ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৩২,৫৩৮।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,৮০,৬৪৩। সুস্থ হয়েছে ১,২৬,৬৭০। মৃত্যু হয়েছে ২,৬২৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫১,৩৪৭।

দিল্লিতে করোনা আক্রান্ত ১,২৫,০৯৬। সুস্থ হয়েছেন ১,০৬,১১৮ জন। মৃত্যু হয়েছে ৩,৬৯০ জনের। সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৫,২৮৮।

দিল্লির পর রয়েছে কর্ণাটক। সেখানে করোনা আক্রান্ত ৭১,০৬৯। সুস্থ হয়েছেন ২৫,৪৫৯ জন। মৃত্যু হয়েছে ১,৪৬৪ জনের। সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৪,১৪৬।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৪৭,০৩০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৮,০৩৫ জন। মৃত্যু হয়েছে ১,১৮২ জনের। সেখানে সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৭,৮১৩ জন।