২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণে রেকর্ড বৃদ্ধি, মৃত ১,১২৯

336

নয়াদিল্লি: দেশে ফের করোনা সংক্রমণে রেকর্ড বৃদ্ধি। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৫,০০০-এরও বেশি। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত ৪৫,৭২০। মৃত্যু হয়েছে ১,১২৯ জনের।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২,৩৮,৬৩৫। একজন পরিযায়ী শ্রমিক। তার মধ্যে সুস্থ হয়েছেন ৭,৮২,৬০৬ জন। মৃত্যু হয়েছে ২৯,৮৬১। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,২৬,১৬৭।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৩,৩৭,৬০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১,৮৭,৭৬৯ জন। মৃত্যু হয়েছে ১২,৫৫৬ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৩৭,২৮২।
পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,৮৬,৪৯২। সুস্থ হয়েছে ১,৩১,৫৮৩। মৃত্যু হয়েছে ৩,১৪৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫১,৭৬৫।

দিল্লিতে করোনা আক্রান্ত ১,২৬,৩২৩। সুস্থ হয়েছেন ১,০৭,৬৫০ জন। মৃত্যু হয়েছে ৩,৭১৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৪,৯৫৪।

দিল্লির পর রয়েছে কর্ণাটক। সেখানে করোনা আক্রান্ত ৭৫,৮৩৩। সুস্থ হয়েছেন ২৭,২৩৯ জন। মৃত্যু হয়েছে ১,৫১৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৭,০৭৫।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৪৯,৩২১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৯,৬৫০ জন। মৃত্যু হয়েছে ১,২২১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৮,৪৫০ জন।