২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণে ফের রেকর্ড বৃদ্ধি

229
ছবি-পিটিআই

নয়াদিল্লি: দেশে ফের করোনা সংক্রমণে রেকর্ড বৃদ্ধি। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৪৯,০০০-এরও বেশি। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত ৪৯,৩১০ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৪০ জনের।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২,৮৭,৯৪৫। একজন পরিযায়ী শ্রমিক। তার মধ্যে সুস্থ হয়েছেন ৮,১৭,২০৮ জন। মৃত্যু হয়েছে ৩০,৬০১। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,৪০,১৩৫।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৩,৪৭,৫০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১,৯৪,২৫৩ জন। মৃত্যু হয়েছে ১২,৮৫৪ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪০,৩৯৫।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,৯২,৯৬৪। সুস্থ হয়েছে ১,৩৬,৭৯৩। মৃত্যু হয়েছে ৩,২৩২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,৯৩৯।

দিল্লিতে করোনা আক্রান্ত ১,২৭,৩৬৪। সুস্থ হয়েছেন ১,০৯,০৬৫ জন। মৃত্যু হয়েছে ৩,৭৪৫ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৪,৫৫৪।

দিল্লির পর রয়েছে কর্ণাটক। সেখানে করোনা আক্রান্ত ৮০,৮৬৩। সুস্থ হয়েছেন ২৯,৩১০ জন। মৃত্যু হয়েছে ১,৬১৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৯,৯৩৭।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫১,৭৫৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩১,৬৫৬ জন। মৃত্যু হয়েছে ১,২৫৫ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৮,৮৪৬ জন।