দেশে একদিনে করোনা আক্রান্ত প্রায় ৫০ হাজার

211

নয়াদিল্লি: দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৫০ হাজারের কাছাকাছি। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৮,৯১৬ জন। মৃত্যু হয়েছে ৭৫৭ জনের। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৬৩.৫ শতাংশের বেশি।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩,৩৬,৮৬১। একজন পরিযায়ী শ্রমিক। তার মধ্যে সুস্থ হয়েছেন ৮,৪৯,৪৩১ জন। মৃত্যু হয়েছে ৩১,৩৫৮। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,৫৬,০৭১।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৩,৫৭,১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ১,৯৯,৯৬৭ জন। মৃত্যু হয়েছে ১৩,১৩২ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪৪,০১৮।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১,৯৯,৭৪৯। সুস্থ হয়েছে ১,৪৩,২৯৭। মৃত্যু হয়েছে ৩,৩২০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৩,১৩২।

দিল্লিতে করোনা আক্রান্ত ১,২৮,৩৮৯। সুস্থ হয়েছেন ১,১০,৯৩১ জন। মৃত্যু হয়েছে ৩,৭৭৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৩,৬৮১।

দিল্লির পর রয়েছে কর্ণাটক। সেখানে করোনা আক্রান্ত ৮৫,৮৭০। সুস্থ হয়েছেন ৩১,৩৪৭ জন। মৃত্যু হয়েছে ১,৭২৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,৭৯৯।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫৩,৯৭৩ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৩,৫২৯ জন। মৃত্যু হয়েছে ১,২৯০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৯,১৫৪ জন।