দেশে একদিনে করোনা আক্রান্ত প্রায় ৫০০০০, মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ছাড়াল

247
ছবি-পিটিআই

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণের সংখ্যা। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ৫০,০০০। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত ৪৯,৯৩১ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭০৮ জনের।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪,৩৫,৪৫৩। একজন পরিযায়ী শ্রমিক। তার মধ্যে সুস্থ হয়েছেন ৯,১৭,৫৬৭ জন। মৃত্যু হয়েছে ৩২,৭৭১ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,৮৫,১১৪।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৩,৭৫,৭৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ২,১৩,২৩৮ জন। মৃত্যু হয়েছে ১৩,৬৫৬ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪৮,৯০৫।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,১৩,৭২৩। সুস্থ হয়েছে ১,৫৬,৫২৬। মৃত্যু হয়েছে ৩,৪৯৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৩,৭০৩।

দিল্লিতে করোনা আক্রান্ত ১,৩০,৬০৬। সুস্থ হয়েছেন ১,১৪,৮৭৫ জন। মৃত্যু হয়েছে ৩,৮২৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১১,৯০৪।

দিল্লির পর রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৯৬,২৯৮। সুস্থ হয়েছেন ৪৬,৩০১ জন। মৃত্যু হয়েছে ১,০৪১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৮,৯৫৬।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫৮,৭১৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৭,৭৫১ জন। মৃত্যু হয়েছে ১,৩৭২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৯,৫৯৫ জন।