করোনা: দেশে ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ৪৯,০০০

179
ছবি-পিটিআই

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা প্রায় ৪৯,০০০। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮,৫১৩ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৬৮ জনের।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৩১,৬৬৯। তার মধ্যে সুস্থ হয়েছেন ৯,৮৮,০২৯ জন। মৃত্যু হয়েছে ৩৪,১৯৩ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,০৯,৪৪৭।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৩,৯১,৪৪০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ২,৩২,২৭৭ জন। মৃত্যু হয়েছে ১৪,১৬৫ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪৪,৯৯৮।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,২৭,৬৮৮। সুস্থ হয়েছে ১,৬৬,৯৫৬। মৃত্যু হয়েছে ৩,৬৫৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৭,০৭৩।

দিল্লিতে করোনা আক্রান্ত ১,৩২,২৭৫। সুস্থ হয়েছেন ১,১৭,৫০৭ জন। মৃত্যু হয়েছে ৩,৮৮১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,৮৮৭।

দিল্লির পর রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ১,১০,২৯৭। সুস্থ হয়েছেন ৫২,৬২২ জন। মৃত্যু হয়েছে ১,১৪৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৬,৫২৭।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশে সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৬২,৯৬৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪২,০২২ জন। মৃত্যু হয়েছে ১,৪৪৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৯,৪৯৩ জন।