গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়াল

222
প্রতীকী ছবি

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৫০,০০০ ছাড়াল। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫২,১২৩ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৭৫ জনের।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৮৩,৭৯২। তার মধ্যে সুস্থ হয়েছেন ১০,২০,৫৮২ জন। মৃত্যু হয়েছে ৩৪,৯৬৮ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,২৮,২৪২।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৪,০০,৬৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ২,৩৯,৭৫৫ জন। মৃত্যু হয়েছে ১৪,৪৬৩ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪৬,৪৩৩।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,৩৪,১১৪। সুস্থ হয়েছে ১,৭২,৮৮৩। মৃত্যু হয়েছে ৩,৭৪১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৭,৪৯০।

দিল্লিতে করোনা আক্রান্ত ১,৩৩,৩১০। সুস্থ হয়েছেন ১,১৮,৬৩৩ জন। মৃত্যু হয়েছে ৩,৯০৭ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,৭৭০।

দিল্লির পর রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ১,২০,৩৯০। সুস্থ হয়েছেন ৫৫,৪০৬ জন। মৃত্যু হয়েছে ১,২১৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬৩,৭৭১।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশে সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৬৫,২৫৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৪,১১৬ জন। মৃত্যু হয়েছে ১,৪৯০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৯,৬৫২ জন।