করোনা: দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭,০০০ ছাড়াল

318
প্রতীকী ছবি

নয়াদিল্লি: দেশে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৫৭,০০০ ছাড়াল। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৭,১১৮ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৬৪ জনের।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬,৯৫,৯৮৮। তার মধ্যে সুস্থ হয়েছেন ১০,৯৪,৩৭৪ জন। মৃত্যু হয়েছে ৩৬,৫১১ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,৬৫,১০৩।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৪,২২,১১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ২,৫৬,১৫৮ জন। মৃত্যু হয়েছে ১৪,৯৯৪ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৫০,৯৬৬।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,৪৫,৮৫৯। সুস্থ হয়েছে ১,৮৩,৯৫৬। মৃত্যু হয়েছে ৩,৯৩৫ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৭,৯৬৮।

অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্ত ১,৪০,৯৩৩। সুস্থ হয়েছেন ৬৩,৮৬৪ জন। মৃত্যু হয়েছে ১,৩৪৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭৫,৭২০।

অন্ধ্রপ্রদেশের পর রয়েছে দিল্লি। সেখানে করোনা আক্রান্ত ১,৩৫,৫৯৮। সুস্থ হয়েছেন ১,২০,৯৩০ জন। মৃত্যু হয়েছে ৩,৯৬৩ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,৭০৫।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশে সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৭০,১৮৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪৮,৩৭৪ জন। মৃত্যু হয়েছে ১,৫৮১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২০,২৩৩ জন।