করোনা: দেশে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫২,৯৭২

238
প্রতীকী ছবি

নয়াদিল্লি: দেশে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৫২,০০০ ছাড়াল। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫২,৯৭২ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৭১ জনের।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮,০৩,৬৯৫। তার মধ্যে সুস্থ হয়েছেন ১১,৮৬,২০৩ জন। মৃত্যু হয়েছে ৩৮,১৩৫ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫,৭৯,৩৫৭।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মাহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৪,৪১,২২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ২,৭৬,৮০৯ জন। মৃত্যু হয়েছে ১৫,৫৭৬ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৪৮,৮৪৩।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২,৫৭,৬১৩। সুস্থ হয়েছে ১,৯৬,৪৮৩। মৃত্যু হয়েছে ৪,১৩২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৬,৯৯৮।

অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্ত ১,৫৮,৭৬৪। সুস্থ হয়েছেন ৮২,৮৮৬ জন। মৃত্যু হয়েছে ১,৪৭৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭৪,৪০৪।

অন্ধ্রপ্রদেশের পর রয়েছে দিল্লি। সেখানে করোনা আক্রান্ত ১,৩৭,৬৭৭। সুস্থ হয়েছেন ১,২৩,৩১৭ জন। মৃত্যু হয়েছে ৪,০০৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০,৩৫৬।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশে সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৭৫,৫১৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫২,৭৩০ জন। মৃত্যু হয়েছে ১,৬৭৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২১,১০৮ জন।