করোনা: দেশে একদিনে আক্রান্ত প্রায় ৭০,০০০

462
প্রতীকী ছবি

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৭০,০০০। একদিনে আক্রান্ত ৬৯,৮৭৮। একদিনে মৃত্যু হয়েছে ৯৪৫ জনের।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯,৭৫,৭০১। তার মধ্যে সুস্থ হয়েছেন ২২,২২,৫৭৭ জন। মৃত্যু হয়েছে ৫৫,৭৯৪ জনের। অর্থাৎ, দেশে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬,৯৭,৩৩০।

- Advertisement -

করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৬,৫৭,৪৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৪,৭০,৮৭৩ জন। মৃত্যু হয়েছে ২১,৬৯৮ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৬৪,৮৭৯।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৬৭,৪৩০। সুস্থ হয়েছে ৩,০৭,৬৭৭। মৃত্যু হয়েছে ৬,৩৪০ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৩,৪১৩।

এরপর রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৩,৩৪,৯৪০। সুস্থ হয়েছেন ২,৪৪,০৪৫ জন। মৃত্যু হয়েছে ৩,০৯২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৭,৮০৩।

কর্ণাটকে করোনা আক্রান্ত ২,৬৪,৫৪৬। সুস্থ হয়েছেন ১,৭৬,৯৪২ জন। মৃত্যু হয়েছে ৪,৫২২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৩,০৮২।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশে সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৩২,৩৬৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,০১,৮৭১ জন। মৃত্যু হয়েছে ২,৬৮৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৭,৮০৪ জন।