করোনা: দেশে একদিনে ফের রেকর্ড সংক্রমণ

725
প্রতীকী ছবি

নয়াদিল্লি: দেশে ফের করোনা সংক্রমণে রেকর্ড বৃদ্ধি। ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৫,৭৬০। একদিনে মৃত্যু হয়েছে ১,০২৩ জনের।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৩,১০,২৩৪। তার মধ্যে সুস্থ হয়েছেন ২৫,২৩,৭৭১ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৬.২৪ শতাংশ। মৃত্যু হয়েছে ৬০,৪৭২ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭,২৫,৯৯১।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৭,১৮,৭১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৫,২২,৪২৭ জন। মৃত্যু হয়েছে ২৩,০৮৯ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৭৩,১৯৫।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৩,৯৭,২৬১। সুস্থ হয়েছে ৩,৩৮,০৬০। মৃত্যু হয়েছে ৬,৮৩৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,৩৬২।

এরপর রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৩,৮২,৪৬৯। সুস্থ হয়েছেন ২,৮৬,৭২০ জন। মৃত্যু হয়েছে ৩,৫৪১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯২,২০৮।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৩,০০,৪০৬। সুস্থ হয়েছেন ২,১১,৬৮৮ জন। মৃত্যু হয়েছে ৫,০৯১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৩,৬২৭।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশে সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৪৭,৭৭৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,১৭,৮৫৭ জন। মৃত্যু হয়েছে ২,৯৬৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৬,৯৫৪ জন।