করোনা: একদিনে দেশে আক্রান্তের সংখ্যা ৭৮,০০০ ছাড়াল

527

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮,৫১২। একদিনে মৃত্যু হয়েছে ৯৭১ জনের।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬,২১,২৪৫। তার মধ্যে সুস্থ হয়েছেন ২৭,৭৪,৮০১ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৬.৬২ শতাংশ। মৃত্যু হয়েছে ৬৪,৪৬৯ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭,৮১,৯৭৫।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৭,৮০,৬৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৫,৬২,৪০১ জন। মৃত্যু হয়েছে ২৪,৩৯৯ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৯৩,৮৮৯।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৪,২৪,৭৬৭। সুস্থ হয়েছেন ৩,২১,৭৫৪ জন। মৃত্যু হয়েছে ৩,৮৮৪ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৯,১২৯।

এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪,২২,০৮৫। সুস্থ হয়েছে ৩,৬২,১৩৩। মৃত্যু হয়েছে ৭,২৩১ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,৭২১।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৩,৩৫,৯২৮। সুস্থ হয়েছেন ২,৪২,২২৯ জন। মৃত্যু হয়েছে ৫,৫৮৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৮,১১০।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৫৯,৭৮৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৩০,৯৫২ জন। মৃত্যু হয়েছে ৩,১৭৬ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৫,৬৫৭ জন।