করোনা: গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত প্রায় ৭০,০০০

401

নয়াদিল্লি: দেশে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৯,৯২১। একদিনে মৃত্যু হয়েছে ৮১৯ জনের।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬,৯১,১৬৬। তার মধ্যে সুস্থ হয়েছেন ২৮,৩৯,৮৮২ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থতার হার ৭৬.৯৩ শতাংশ। মৃত্যু হয়েছে ৬৫,২৮৮ জনের। অর্থাৎ, দেশে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭,৮৫,৯৯৬।

- Advertisement -

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনও পর্যন্ত ৭,৯২,৫৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সুস্থ হয়েছেন ৫,৭৩,৫৫৯ জন। মৃত্যু হয়েছে ২৪,৫৮৩ জনের। অর্থাৎ, সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,৯৪,৩৯৯।

পরিসংখ্যান অনুযায়ী, মহারাষ্ট্রের পরই রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্ত ৪,৩৪,৭৭১। সুস্থ হয়েছেন ৩,৩০,৫২৬ জন। মৃত্যু হয়েছে ৩,৯৬৯ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ১,০০,২৭৬।

এরপর রয়েছে তামিলনাড়ু। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৪,২৮,০৪১। সুস্থ হয়েছে ৩,৬৮,১৪১। মৃত্যু হয়েছে ৭,৩২২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫২,৫৭৮।

কর্ণাটকে করোনা আক্রান্ত ৩,৪২,৪২৩। সুস্থ হয়েছেন ২,৪৯,৪৬৭ জন। মৃত্যু হয়েছে ৫,৭০২ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮৭,২৫৪।

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে পশ্চিমবঙ্গ রয়েছে দেশের সপ্তম স্থানে। এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১,৬২,৭৭৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১,৩৪,২৭০ জন। মৃত্যু হয়েছে ৩,২২৮ জনের। সেখানে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৫,২৮০ জন।